1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশ -নজরুল ইসলাম বাবু এমপি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৪৫ পাঠক

ফুরউদ্দিন প্রভাত | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯:
সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু বলেছেন, বঙ্গবন্ধু আমাদের আত্মপরিচয়, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। তিনি ছিলেন প্রকৃত অর্থে গণমানুষের নেতা এবং বিশ্বে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী। বঙ্গবন্ধুর ভাষণ ছিল বিশ্ব ইতিহাসে অনুকরণীয়। বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে রূপান্তরে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন।

মঙ্গলবার বিকেলে আড়াইহাজার উপজেলা মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে ‘স্মৃতিতে মহান মুক্তিযুদ্ধ’ গ্যালারী পরিদর্শন শেষে মুক্তিযুদ্ধে আড়াইহাজার ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় সাংসদ এসব কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশ্যে সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, আমাদের নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনার কথা জানাতে হবে। তাদের বোঝাতে হবে। এই দেশ সোনার বাংলা গড়তে চেয়েছিলেন আমাদের জাতির জনক। তোমরা তার আদর্শ বুকে নিয়ে দেশ গঠনে একত্রিত হও। এসময় সাংসদ বঙ্গবন্ধুর দর্শনচর্চায় তাঁর অসমাপ্ত আত্মজীবনী পাঠের গুরুত্বারোপ করেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ইউএনও সোহাগ হোসেন, মেয়র সুন্দর আলী, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝর্না রহমান, এসিল্যান্ড উজ্জল হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শরীফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কাজী ওয়াজউদ্দিন, পিআইও আবু ছাঈদ মল্লিক, ইউপি চেয়ারম্যান আলী হোসেন, পরিবার পরিকল্পনা অফিসার লুৎফুন্নাহার বেগম প্রমুখ।

জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন তার বক্তব্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষককে মুক্তিযুদ্ধে আড়াইহাজার উপজেলার অবদান সম্পর্কে ধারনা দেন ও শিক্ষকরা যাতে প্রতিটি ক্লাশে শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধ সম্পর্কে আলোচনা করেন ও শিষ্টাচার সম্পর্কে শিক্ষাগ্রহন করার তাগিদ দেন। পাশাপাশি তিনি শিক্ষকদের পাঠদানে মনোযোগী হতেও উপদেশ দেন।

এর আগে ওই দিন (মঙ্গলবার) সকালে সাংসদ ও জেলা প্রশাসক এল জি এস পি-৩ এর অর্থায়নে হাইজাদী ইউনিয়ন পরিষদ মাঠে নারান্দি, মাধবদী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেন। পরে আতাদি এলাকায় ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে মতবিনিময়, বিনাইরচর কমিউনিটি হাসপাতাল ও প্রধানমন্ত্রী কার্যালয়ের দুর্যোগ সহনীয় বসতঘর পরিদর্শন করেন।

 



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD