1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

নরসিংদীর বাবুর হাটে বাবুদের গদিতে ভ্রাম্যমান আদালত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯ :
দেশের অন্যতম কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচরের বাবুর হাটের বিভিন্ন গদিতে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার(১৪ সেপ্টেম্বর) সকাল থেকে দিন্যাপী এই অভিযান পরিচালনা করা হয়।

নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়ার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে শেখেরচর বাবুর হাটের বাবুদের মধ্যে অনেকে নিজের নামে একাধিক সরকারী বরাদ্ধকৃত দোকান, ত্রুটিপূর্ণ কাগজপত্র নিয়ে অবৈধভাবে ব্যবসা বাণিজ্য করে আসছেন বলে অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান পরিচালিত হয় বলে জানান ভ্রাম্যমান আদালত।

এরই প্রেক্ষিতে এই বাজারের বাবুদের গদির সকল প্রকার কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এসময় বেশকিছু দোকানের মালিক একক বলে প্রমানিত হয়। এছাড়া বাজারের প্রকৃত ব্যবসায়ী না হয়েও ক্ষমতার অপব্যবহার করে অনেকেই ভিটি বন্দোবস্ত নিয়ে ভাড়া দিয়ে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছেন যা সরকারের বন্দোবস্ত আইনের পরিপন্থি। এছাড়া বাজারের রাস্তা বন্ধ করে ফুটপাত দখল করে পথচারীদের দূর্ভোগ সৃস্টি করা সহ বিভিন্ন কাগজপত্রে গড়মিল পরিলক্ষিত হয়। এসময় ব্যবসায়ীদের দাবীর প্রেক্ষিতে সরকারের কোষাগারে রাজস্ব জমাদানের মাধ্যমে কাগজপত্র বৈধ করে নেয়ার জন্য সময় দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো: শাহরুখ খান, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, পরিচালক শেখ সেলিম, আল-আমীন রহমান, বাবুর হাট বণিক সমিতির সভাপতি মো: মনির হোসেন ও শীলমান্দি ইউনিয়নের ভূমি উপ সহকারী শেফালী বাউল।


#



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD