1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

প্রধানমন্ত্রীর কাছে কারিগরী শিক্ষার গুরুত্ব অনেক বেশি- এমপি বুবলী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৪৭ পাঠক

সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন-
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯ : নরসিংদীর সংরক্ষিত নারী আসনের এমপি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য তামান্না নুসরাত বুবলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অন্যান্য লেখা-পড়ার পাশাপাশি কারিগরী শিক্ষার গুরুত্ব অনেক বেশি। তিনি এ শিক্ষার প্রতি বেশি গুরুত্ব দেওয়ার নির্দেশও দিয়েছেন।
আজ (২৫ সেপ্টেম্বর) বুধবার দুপুরে নরসিংদীর ভেলানগরের কারিগরী শিক্ষা কেন্দ্র বেঙ্গল ইনস্টিটিউট অফ টেকনোলজি এর ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বেঙ্গল ইনস্টিটিউট অফ টেকনোলজির অধ্যক্ষ কে. এম জিয়াউল হক এর সভাপতিত্বে তিনি ছাত্র-ছাত্রীদের আরও বলেন, তোমরা পড়ালেখার পাশাপাশি হাতে কলমে কারিগরী শিক্ষা গ্রহণ করবে। এই শিক্ষার সার্টিফিকেট শুধু বাংলাদেশে না বর্হিবিশ্বেও তোমাদের আরও অনেক উপরে নিয়ে যাবে, উচ্চ খাতে নিয়ে যাবে।

আমার হাত দুটি আমি প্রসারিত করতে চাই নরসিংদীবাসীর জন্য। আমার স্বামী প্রয়াত মেয়র লোকমান হোসেন এর অসম্পূর্ণ স্বপ্ন বাস্তবায়িত করতে হলে আমার এ দুটি নয়নে হবেনা। লক্ষ নয়ন লাগবে, লক্ষ নয়নের এই প্রদিপ থেকে বিন্দু বিন্দু থেকে সমুদ্র হয়ে আমি বিচরণ করতে চাই। মেয়র লোকমান আমাদের কাছ থেকে গেছেন। কিন্তু আমি বিশ্বাস করি তার আদর্শ, স্বপ্ন, চেতনা ও পারিপার্শ্বিক ধারণা সেগুলো রয়েই গেছে। তার দেহের মৃত্যু ঘটলেও স্বপ্নের মৃত্যু হয়নি। আমি আগেও বলেছি, বার-বার বলেছি সৎসাহস থাকলে, অধিকার থাকলে তাতে ধাবিয়ে রাখা যায়না। সত্যের ও আমার স্বপ্নের অধিকার আপনারা। আমি জানিনা পালাতে পালাতে আমি কতদূর যাবো। আমার স্বপ্ন কোথায় গিয়ে থামবে। তবে এতোটুকু বলতে পারি আমি আমার স্বপ্নকে বসিয়ে রাখতে চাইনা। আমার স্বপ্ন দুর্বার গতিময়। আমার স্বপ্নরা প্রত্যয় লাভে যে, আমার নরসিংদীবাসী থাকবে দুধে- ভাতে। আমার নরসিংদীবাসী থাকবে সুখে-শান্তিতে। আমার নরসিংদীর ছেলে-মেয়েরা পড়ালেখা করে ব্যবসা, চাকরি, রাজনীতি অন্যান্য পেশায় সফল হলে আমি গর্ব করবো। দেখেন এই ছেলে এই মেয়েটা আমার নরসিংদীর ওমুকের সন্তান, আমার সন্তান, আমাদের নরসিংদীর সন্তান- আমি সেই স্বপ্ন দেখি। বিবেককে তোমরা জাগ্রত রাখো ভালোবাসো মানুষকে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তফা মিয়া,নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ডা. মশিউর রহমান মৃধা, আইডিইবি’র সভাপতি প্রকৌশলী মুসফিকুর রহমান। আরও উপস্থিত ছিলেন নরসিংদী জেলা ও শহর আওয়ামীলীগের নেতৃবৃন্দ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD