1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন

পকেট কমিটি গঠন নিয়ে মহিষাশুড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জুতা মিছিল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৭ অক্টোবর, ২০১৯

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
সোমবার ০৭ অক্টোবর ২০১৯: নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির ডাক্তার এনামুল হক শাহিন এর বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্রকে উপেক্ষা করে পকেট কমিটি গঠন করার অভিযোগে উঠেছে। রবিবার সন্ধ্যায় এ ঘটনার প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে জুতা মিছিল করেছে পদ বঞ্চিত নেতা-কর্মীরা। এদিকে চেয়ারম্যানের বিরুদ্ধে জুতা হাতে বিক্ষোভ মিছলের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়ি পড়ে, এতে বইছে নিন্দার ঝড়।

দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ি সারাদেশের ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের কাউন্সিল করার সময় বেঁধে দেয়া হয় আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। এরই ধারাবাহিকতায় নরসিংদীর মহিষাশুড়া ইউনিয়নে গত ২৯ সেপ্টেম্বর থেকে বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিল শুরু হয়। কিন্তু প্রথম কাউন্সিলেই পকেট কমিটি করার অভিযোগ উঠে ইউনয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ডাক্তার এনামুল হক শাহিনের বিরুদ্ধে। পরে রবিবার (০৬ আক্টোবর) এ ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দলীয় গঠনতন্ত্র উপেক্ষা করে পুনরায় পকেট কমিটি গঠন করা হয়। এসময় চেয়ারম্যান এনামুল হক শাহিনের বিরুদ্ধে জুতা মিছিল করে পদ বঞ্চিত নেতা-কর্মীরা।

এছাড়াও অভিয়োগ রয়েছে, এ ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগ কাউন্সিলে প্রবীন আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা বাহার মিয়ার প্রচুর সর্মথন থাকা সত্ত্বেও তাকে সরিয়ে গাজীপুরে চাকরিরত নজরুল ইসলাম নামে একজনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেন তিনি। এ বিষয়ে দলীয় ঊর্ব্বতন নেতাদের কাছে অভিযোগ করা হয়েছে বলে জানান নেতা কর্মীরা।

ওয়ার্ড আওয়ামী লীগ কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মুক্তিযোদ্ধার সস্তান সুমন মোল্লা জানান, তার পক্ষে কাউন্সিলে তৃনমূল ওয়ার্ড আওয়ামী লীগের ব্যাপক সমর্থন ছিলো। কিন্তু মহিষাশুড়া ইউনিয়ন আওয়া লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ডাক্তার শাহিন মনগড়া একটি কমিটি গঠন করেছে। এ পকেট কমিটির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে জুতা মিছিল করেছে তার সমর্থিত নেতা-কর্মীরা।

অভিযুক্ত চেয়ারম্যান এনামুল শাহিন জানিয়েছেন, দলীয় সিদ্ধান্ত অনুয়ায়ী ঢাক ঢোল বাজিয়ে ওয়ার্ডে কাউন্সিল সম্পন্ন করা হচ্ছে। তবে তার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো ভিত্তিহীন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যানের বিরুদ্ধে জুতা মিছিল করা হয়েছে কেন জানতে চাইলে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আফতাব উদ্দিন ভূইয়া জানান, বিষয়টি তিনি শুনেছেন, তবে কেন করেছে এ বিষয়ে তিনি অবগত নন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD