1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

রাষ্ট্রায়ত্ব পাটকল গুলো সচলে প্রাইভেট প্রতিষ্ঠানের সাথে চুক্তি হবে- পলাশে বস্ত্র ও পাট মন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৯ অক্টোবর, ২০১৯

সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন –
বুধবার, ৯ অক্টোবর ২০১৯ :
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, দেশের রাষ্ট্রায়ত্ব পাটকল গুলো সচল ও এর আধুনিকায়নে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) এর মাধ্যমে পরিচালনা করা হবে। এর জন্য খুব শিগ্রই সরকারের সাথে প্রাইভেট প্রতিষ্ঠান গুলোর চুক্তি করা হবে।
বুধবার (৯ অক্টোবর) নরসিংদীর পলাশ উপজেলায় অবস্থিত জনতা জুটমিল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এ কথা বলেন।
এসময় মন্ত্রী আরো বলেন, রাষ্ট্রায়ত্ব পাটকল গুলো আধুনিকায়ন না হওয়ায় দিনদিন এটি লছের পথে যাচ্ছে। যার করণে শ্রমিক কর্মচারীদের বেতন-ভাতা প্রদানে সমস্যা দেখা দিচ্ছে। কিন্তু প্রাইভেট পাটকল গুলোতে সেই চিত্র নেই। তারা পণ্যের আধুনিকায়নের ফলে অনেকটা লাভের পথে। জনতা জুটমিল পরিদর্শনে এসে এমনটাই দেখা যায়। বর্তমান সরকার শ্রমিক বান্ধব, দেশের পাটকল শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও পাটকলগুলো আধুনিকায় করতে সরকার ইতিমধ্যে পিপিপি এর উদ্যোগ নিয়েছে। যা খুব শিগ্রই বাস্তবায়ন করা হবে। বেসরকারি খাতকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। সরকারি প্রতিষ্ঠানের সমান গুরুত্ব দেয়া হচ্ছে বেসরকারি প্রতিষ্ঠানকে।
জনতা জুটমিল পরিদর্শনে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব বেলায়েত হোসেন, যুগ্ন সচিব মোঃ খোরশিদ আলম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, জনতা জুটমিলের পরিচালনা পরিষদের সভাপতি মোঃ সাইদুজ্জামান, ব্যবস্থাপনা পরিচলাক নাজমুল হক, উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন, পলাশ থানার ওসি শেখ মো. নাসির উদ্দিন, ঘোড়াশাল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম শফি প্রমুখ।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD