1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি করলেন ইমরুল কায়েস

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
রবিবার, ১৩ অক্টোবর ২০১৯: রবিবার, ১৩ অক্টোবর ২০১৯: এবারের জাতীয় লিগে প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন খুলনার ওপেনার ইমরুল কায়েস। ৪১২ রানের সময় নয় নম্বর উইকেট পতনের পরে এক প্রান্ত আগলে রেখে খেলছেন তিনি। দুর্দান্ত ব্যাটিং করে দলকে বড় লিড এনে দিয়েছেন ইমরুল। বর্তমানে ২০১ রানে অপরাজিত আছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। খুলনার লিড দাঁড়িয়েছে ২২৭ রান।

ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খুলনায় রোববার শেষ দিন ৯ উইকেটে ৪৫৪ রানে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। এরপর রংপুর তাদের দ্বিতীয় ইনিংসে ৯ ওভারে ১ উইকেটে ৩৩ রান তোলার পরই ড্র মেনে নেয় দুই দল।

দিনের সবচেয়ে আলোচিত নাম অবশ্যই ইমরুল। প্রথম শ্রেণির ক্যারিয়ারের দ্বিতীয় ও জাতীয় লিগে প্রথম ডাবল সেঞ্চুরি পেয়েছেন। এবারের লিগেরই প্রথম সেঞ্চুরি এটি। সেটিকে তিনি আবার রূপ দিয়েছেন ডাবলে। খুলনার হয়ে তিন নম্বরে নেমে ৩১৯ বলে করেছেন অপরাজিত ২০২ রান। ১৯টি চারের সঙ্গে ছক্কা হাঁকিয়েছেন ৬টি।

জাতীয় দলের হয়ে ইমরুল সবশেষ টেস্ট খেলেছেন গত বছরের নভেম্বরে। এরপর নিউজিল্যান্ড সফরের দলে জায়গা পাননি। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য নির্বাচকদের বিবেচনায় থাকলেও ছেলের অসুস্থতায় সে ম্যাচটাও মিস করেছেন।

তার আগে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলেছিলেন দুটি চার দিনের ও পাঁচটি একদিনের ম্যাচ। সেখানেও বলার মতো কিছু করতে পারেননি। তবে জাতীয় লিগে প্রথম ম্যাচে নেমেই করলেন ডাবল সেঞ্চুরি। নভেম্বরে ভারত সফরের বাংলাদেশ দলে নিজের জায়গার দাবিটা ভালোমতোই জানিয়ে রাখলেন বাঁহাতি ব্যাটসম্যান।

আগের দিনের ২৯ রান নিয়ে শেষ দিন শুরু করেছিলেন ইমরুল। তার সঙ্গে ৮ রানে দিন শুরু করা সৌম্য সরকার থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ৯১ বলে করেন ৩৬ রান। এরপর জিয়াউর রহমান ও নাহিদুল ইসলাম বেশিক্ষণ টেকেননি।

তবে ইমরুল ছিলেন অবিচল। আব্দুর রাজ্জাক যখন অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফেরেন, ইমরুলের রান কেবল ৯৩। এক ওভার পরই নাসির হোসেনকে চার মেরে ১৮৩ বলে তুলে নেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি।

নবম উইকেট জুটিতে ইমরুলকে দারুণ সঙ্গ দেন রুবেল হোসেন। এ জুটিতে আসে ৮৪ রান। যেখানে রুবেলের অবদান মাত্র ২! রুবেল নবম ব্যাটসম্যান হিসেবে ফেরার সময়ও ডাবল থেকে ২৬ রান দূরে ছিলেন ইমরুল।

৩২ বছর বয়সি ব্যাটসম্যান ১৭৬ থেকে নাসিরকে পরপর দুই বলে উড়ান ছক্কায়। এরপর ১৯১ থেকে সোহরাওয়ার্দী শুভকে ছক্কা ও চার হাঁকিয়ে পূর্ণ করেন ডাবল। ইমরুল ডাবল ছোঁয়ার একটু পরই ইনিংস ঘোষণা করে খুলনা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD