1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সাবেক উপমন্ত্রী হুমায়ূন কবির আর নেই

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯
  • ১৮৫ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
সোমবার,২৮ অক্টোবর ২০১৯:
সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবির ইন্তেকাল করেছেন (ইন্না—রাজিউন)। রবিবার ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৮ বছর।

তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানায়, অ্যাডভোকেট হুমায়ূন কবির রবিবার হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমেরিকায় বসবাসরত তার একমাত্র কন্যা এলিন কবির দেশে ফেরার পর আজ সোমবার বাদ জোহর ব্রাহ্মণবাড়িয়া জেলা ঈদগাহ মাঠে নামাজে জানাযা শেষে পৌর এলাকার উত্তর পৈরতলা পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ দাফন করা হবে।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে সাহসী ভূমিকা পালন করেন। দেশ স্বাধীনের পর তিনি পরপর দুবার ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার চেয়ারম্যান নির্বাচিত হন। পরে তিনি পরপর দুইবার ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান, স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক উপ-মন্ত্রী এবং তৎকালীন প্রধানমন্ত্রীর (কাজী জাফর) একান্ত সচিব ছিলেন। তার স্ত্রী মিসেস নায়ার কবির বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিক দৈনিক দিনদর্পনের প্রকাশক ও সম্পাদক ছিলেন। ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার উন্নয়নে তার ছিলো অনন্য ভূমিকা। তিনি ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজ, ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজ, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ, হুমায়ূন কবির বিদ্যা নিকেতন, মধ্যপাড়া হুমায়ুন কবির সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাইকপাড়া হুমায়ূন কবির প্রাথমিক বিদ্যালয়, মধ্যপাড়া পলি কমল কিন্ডার গার্টেনসহ উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD