1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ‘শিক্ষকের নেতৃত্বে’ হামলা, উত্তাল জাবি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বুধবার,৩০ অক্টোবর ২০১৯:
বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নে বরাদ্দকৃত মেগা প্রকল্পে দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ ও অপসারণ দাবিতে আন্দোলন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা। এবার সেই আন্দোলনের অন্যতম নেতা ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয়ের ওপর জাবির সহকারী প্রক্টর ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক মহিবুর রৌফ শৈবাল ও তার লোকজন হামলা চালিয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) সকালে আন্দোলনকারীরা পূর্বঘোষিত সর্বাত্মক ধর্মঘট শুরু করলে সহকারী প্রক্টরের নেতৃত্বে এ হামলা চালানো হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, এদিন সকাল থেকেই সহকারী প্রক্টরের মহিবুর রৌফ শৈবাল তার কর্মচারিদের নিয়ে বিভিন্ন অনুষদে আন্দোলনকারীদের দেয়া তালা ভাঙতে যান। এসময় পুরাতন কলা অনুষদে তালা অপসারণ করতে গেলে আন্দোলনকারীদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন সহকারী প্রক্টর। এক পর্যায়ে নিজের বিভাগের জুনিয়র শিক্ষার্থীদের নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালান মহিবুর।

হামলার একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। হামলার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এদিন পূর্বঘোষিত সর্বাত্মক ধর্মঘট কর্মসূচির অংশ হিসেবে “দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর” ব্যানারে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবনের সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন অনুষদ ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো ঘুরে পুরাতন প্রশাসনিক ভকনের সামনে ‘উপাচার্য অপসারণ মঞ্চে’ গিয়ে শেষ হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার বিষয়টি অস্বীকার করে মহিবুর শৈবাল বলেন, ‘হামলার কোনও ঘটনাই ঘটেনি। উল্টো আন্দোলনকারীরা আমার ওপর হামলা চালিয়েছে।’

আরেক সহকারী প্রক্টর মওদুদ আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘আন্দোলনকারীদের হামলায় অসুস্থ হয়ে পড়েছেন শৈবাল। তিনি আক্রান্ত। উন্নত চিকিৎসার জন্য তাকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।’

এদিকে “দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর” আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘একজন সহকারী প্রক্টরের নেতৃত্বে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। তার একটি ভিডিও দেখে আমরা মর্মাহত হয়েছি। একজন শিক্ষক তার ছাত্রদের ওপর কিভাবে হামলা চালাতে পারে। কোনও মাস্তান শিক্ষক আমরা চাই না। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।’



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD