1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঘোড়াশালে পাটকল শ্রমিকদের বিক্ষোভ, পাটমন্ত্রীর পদত্যাগ দাবী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯
  • ১৫৮ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বুধবার, ৩০ অক্টোবর ২০১৯:
প্রধানমন্ত্রী ঘোষিত শ্রমিকদের প্রস্তাবিত মজুরী কমিশন ২০১৫ বাস্তবায়ন এবং মিলের শ্রমিকদের ৯ সপ্তাহের বকেয়া মজুরি ও কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতনসহ ৯ দফা দাবীতে নরসিংদীর পলাশে বিক্ষোভ সমাবেশ করেছে জুটমিল শ্রমিকরা। পলাশ শিল্পএলাকার ঘোড়াশালস্থ বাংলাদেশ জুটমিলে বুধবার (৩০ অক্টোবর) সকালে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পাটকল শ্রমিকলীগ বাংলাদেশ জুট মিল শাখার উদ্যোগে মিলের শ্রমিকরা মিলের প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়ে এ বিক্ষোভ সমাবেশ পালন করেন।

বাংলাদেশ জুটমিলের সিবিএ সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে অনুুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ পাটকল শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও বাংলাদেশ জুটমিলের সিবিএ সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, পাটকল শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিবিএ নেতা হারুন অর রশিদ, সিবিএ সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাহেব আলী, আবুল খায়ের, প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান দ্রব্যমূল্যের উদ্ধর্গতির বাজারে বর্তমানে শ্রমিকরা যে মজুরী পাচ্ছেন তা দিয়ে জীবন জীবিকা নির্বাহ করা কোনভাবেই সম্ভব হচ্ছে না। ফলে পরিবার পরিজন নিয়ে শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছেন। ছেলে মেয়েদের লেখাপড়া ও চিকিৎসা চরমভাবে ব্যাহত হচ্ছে। বিনা চিকিৎসায় অসুস্থ হয়ে শ্রমিকদের মৃত্যুর হার বাড়ছে। বর্তমানে মিলে চলতি সপ্তাহসহ ৯ সপ্তাহের শ্রমিকদের মজুরী বকেয়া ও কর্মচারীদের ৩ মাসের বেতন বকেয়া পড়ে রয়েছে। অবিলম্বে শ্রমিকদের প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবী মেনে নেওয়ার আহ্বান জানানো হয় এবং পাটমন্ত্রীর পদত্যাগ দাবী করা হয়। নতুবা কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন শ্রমিক নেতৃবৃন্দ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD