1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

পাশে থানা, তবুও গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদে দুর্ধর্ষ চুরি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
শুক্রবার, ১ নভেম্বর ২০১৯ :
গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা মসজিদের প্রতিটি তলার কয়েকটি গেইটের তালা কেটে ভেতরে ঢুকে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি টিভি) সিডিসহ বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী ও মালামাল নিয়ে গেছে।

জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কার্যালয় এবং জিএমপির সদর থানা থেকে মাত্র কয়েক গজ ব্যবধানে এ মসজিদে চুরির ঘটনায় মুসল্লিসহ স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছে। সম্প্রতি গাজীপুর মহানগর এলাকায় ছিনতাই ও চুরির ঘটনা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে।

গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটি জানান, গাজীপুর জেলা শহরের প্রাণকেন্দ্র জয়দেবপুর বাজার এলাকায় দোতলা বিশিষ্ট এ মসজিদে গত বুধবার দিবাগত রাতে দুর্বৃত্তরা হানা দেয়। তারা মসজিদের উত্তরের ও ভেতরের কলাপসিবল গেটের তালা কেটে ভেতরে ঢুকে প্রতিটি তলাতেই প্রবেশ করে। দুর্বৃত্তরা মসজিদের অফিস রুমে রাখা মসজিদের সিসি টিভির ডিভিআর ভেঙে হার্ডডিস্ক ও সিডি এবং মাইকের অ্যামপ্লিফায়ারসহ বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী নিয়ে যায়।

এ ছাড়া নিচতলায় মেহরাবে থাকা অটোবির একটি আলমারিসহ দ্বিতীয় তলার কয়েকটি আলমারি ভেঙে মূল্যবান সামগ্রী নিয়ে যায় এবং কাগজপত্রসহ বিভিন্ন মালামাল তছনছ করে। ফজরের নামাজের সময় খাদেম আমীর হামজা মসজিদে এসে চুরির ঘটনা দেখতে পেয়ে খতিব ও মোয়াজ্জিনসহ অন্যদের জানান।

মুসল্লিসহ স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে জানায়, গাজীপুর জেলা শহরের প্রাণকেন্দ্র জয়দেবপুর বাজার এলাকার এ মসজিদের মাত্র কয়েক গজের ব্যবধানে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কার্যালয় এবং জিএমপির সদর থানাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। মসজিদ ও বাজার কমিটির পৃথক উদ্যোগে ওই এলাকায় পাহারার ব্যবস্থা রয়েছে। এ ছাড়া রয়েছে পুলিশের একাধিক টহল টিম। এসব নিরাপত্তা ব্যবস্থা ভেদ করে গাজীপুর কেন্দ্রীয় মসজিদে চুরির ঘটনায় মুসল্লিসহ স্থানীয়রা ক্ষুব্ধ। তারা এ ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের হস্তক্ষেপ কামনা করেছে।

জিএমপির সদর থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান এ ব্যাপারে জানান, কেন্দ্রীয় মসজিদে চুরির ঘটনায় সন্ধ্যা পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। তবে মৌখিকভাবে চুরির সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেপ্তারের চেষ্টা চলছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD