1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন

মহাসড়কে দুর্ঘটনা এড়াতে ছোট যান চলাচলের পরিকল্পনা করছে সরকার: ইলিয়াস কাঞ্চন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৪ নভেম্বর, ২০১৯

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন- সোমবার,৪ নভেম্বর ২০১৯: মহাসড়কে রিকশা, ব্যাটারিচালিত, অটোরিকশা, সিএনজি তথা ছোট যান চলাচলের সুযোগ না থাকায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ। এ ব্যাপারে সরকারের নতুন সিদ্ধান্তের কথা জানালেন নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন সারাদেশে মহাসড়ক গুলোতে দুর্ঘটনা এড়াতে ডাবল লেনের পাশাপাশি অতিরিক্ত দুটি লেন করার উদ্যোগ রয়েছে সরকারের। রোববার (৩ নভেম্বর) রাতে নরসিংদী ক্লাব লিমিটেডে জেলা, উপজেলা, থানা ও ইউনিয়ন নিসচা কমিটির সাথে মতবিনিয় ও সড়ক নিরাপত্তা বিষয়ক আলোচনায় এসব কথা বলেন।

তিনি বলেন ঢাকা সিলেট মহাসড়কটি ছয়লেন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরমাঝে সার্ভিস লেনের দুই পাশে কয়েক ফিট নিচে ছোট যান চলাচলেন আলাদা দুটি লেন, গুরুত্বপূর্ণ স্থানে আন্ডারপাস, ফুটওভার ব্রীজ করার পরিকল্পনাও করছে সরকার। আর সড়ক মহাসড়ক গুলোতে দুর্ঘটনা এড়াতে সরকারের এই পরিকল্পনার সাথে নিসচার একাত্মতা রয়েছে। তিনি বলেছেন সড়কে সৃঙ্খলা ফেরাতে পূর্বের নামসর্বস্ব আইন বাতিল করে ১ নভেম্বর থেকে নতুন আইন কার্যকর করা হয়েছে। এতে চালকরা অর্থদন্ডের ভয়ে নিরাপদের গাড়ি চালালে দুর্ঘটনা অনেকটা হ্রাস পাবে। এছাড়া সড়কে দুর্ঘটনার জন্য ব্যক্তিও দায়ি তাই জনসচেনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকদের নিয়ে সড়ক নিরাপত্তা বিষয়ক ক্যাম্পিং ও যারযার অবস্থান থেকে নতুন সড়ক নিরাপত্তা আইনের বিষয়ে প্রচার বৃদ্ধি করার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।

এ মতবিনিময় ও আলোচনায় নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, নিসচা নরসিংদী জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট সোহরাব হোসেন ভূইয়া সোহাগ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফয়সাল সরকার, দুর্ঘটনা ও অনুসন্ধান গবেষণা বিষয়ক সম্পাদক শান্ত বনিক, মাধবদী থানা কমিটির সহ-সভাপতি মোস্তাকিম মিয়া ও সাধারণ সম্পাদক সাংবাদিক খন্দকার শাহিন, শিবপুর উপজেলা কমিটির আহ্বায়ক আব্দুল হান্নান মানিক, মনোহরদী উপজেলা কমিটির সদস্য সচিব সঞ্চয় কুমার সাহা, মেহেরপাড়া ইউনিয়ন কমিটির আহ্বায়ক আওলাদ হোসেন ও সদস্য সচিব মোক্তার হোসেন, সাংবাদিক মোস্তাফিজুর রহমান মোস্তাক আহমেদ, তৌহিদুর রহমান সহ আরো অনেকে। মতবিনিময় শেষে নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন জেলা,উপজেলা,থানা ও ইউনিয়ন কমিটি সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD