1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন

ছাত্রলীগের হামলার প্রতিবাদে সকাল থেকে আবারো আন্দোলনে জাবি শিক্ষক-শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

জাবি প্রতিনিধি | নরসিংদী প্রতিদিন –
বুধবার, ০৬ নভেম্বর ২০১৯ :
বুধবার সকাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ফের আন্দোলন শুরু করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের ওপর ছাত্রলী‌গের হামলা ও অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য ক্যাম্পাস বন্ধের প্র‌তিবা‌দে শহীদ মিনা‌রে সকাল নয়টা থে‌কে গণজামা‌য়েত শুধু হ‌য়ে‌ছে।
শ‌হীদ মিনার থে‌কে এক‌টি মি‌ছিল শুরু ক‌রে জমা‌য়েত বৃদ্ধি করার চেষ্টা কর‌ছে আন্দোলনকারীরা ।মি‌ছিল‌টি জা‌বির বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে আবার শহীদ মিনা‌রে এ‌সে সম‌া‌বে‌শে যে‌াগ দি‌বে।
জানা যায়, সংহ‌তি সমা‌বে‌শে ও গণজমা‌য়েতে অংশ নি‌তে দে‌শের খ্যাতন‌ামা বু‌দ্ধিজী‌বী ও শিক্ষা‌বিদরা জা‌বির উ‌দ্দে‌শ্যে রওনা হ‌য়ে‌ছেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যার থে‌কে বি‌ক্ষোভ মি‌ছিল ক্যাম্পা‌সের বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে জমা‌য়েত বৃ‌দ্ধি কর‌তে থা‌কে। রাত নয়টার দি‌কে মি‌ছিল‌টি বঙ্গমাতা শেখ ফ‌জিলতু‌ন্নেসা মু‌জিব হ‌লের সাম‌নে আসে এবং হ‌লের ভেত‌রে মি‌ছিল ক‌রলে ছাত্রীদের অংশগ্রহণ বাড়‌তে থাকে। এরপর পা‌শের সু‌ফিয়া কামাল হ‌লের গেট বন্ধ ক‌রে দি‌লে আন্দোলনরত ছাত্রীরা হ‌লের গেট ভে‌ঙ্গে ফে‌লে এবং ভেত‌রে মি‌ছিল ক‌রে আসে।
পরে প্রী‌তিলতা হ‌লের প্রথম গেট‌টি ভে‌ঙ্গে ফেলে ছাত্রীরা। তারপর ভেত‌রের মেইন গেট ভে‌ঙ্গে আন্দোলনকারীরা আরো ছাত্রী‌কে মি‌ছি‌লে নি‌য়ে আসে।এছাড়াও দীর্ঘ সময় ধ‌রে নওয়াব ফয়জু‌ন্নেসা হ‌লের সাম‌নে অবস্থান করার পর হ‌লের তালা ভে‌ঙ্গে ভেতর থে‌কে অনেক নারী আন্দোলনকারী অংশগ্রহণ করে।

সর্ব‌শেষ বিশাল মি‌ছিল‌টি প্রা‌ন্তিক গেট হয়ে আবা‌রো ভি‌সির বাসভব‌নের সাম‌নে আসে। ভি‌সির বাসভব‌নে সাম‌নের রাস্তায় বি‌ক্ষোভ সমা‌বেশ করা হয়।
মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপাচার্যের বাসভবনের পাশ থেকে অবস্থান তুলে নেয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা। পরবর্তী আন্দোলন আরও জোরালো করতেই সাময়িকভাবে রাতের কর্মসূচি স্থগিত করা হয়।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD