1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

দুপুরের পর ঢাকায় আঘাত হানবে ‘বুলবুল’

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১০ নভেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক । নরসিংদী প্রতিদিন-
রবিবার,১০ নভেম্বর ২০১৯: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এখন খুলনা হয়ে সাতক্ষীরা, বাগেরহাট ও বরিশাল অঞ্চলে অবস্থান করছে। দুপুরের পর ঘূর্ণিঝড়টি ঢাকা ও কুমিল্লায় আঘাত হানবে। বিকেলে চলে যাবে ভারতের দিকে।

রবিবার (১০ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে আবহাওয়া অধিদফতরের এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ ড. আব্দুল মান্নান।

তিনি জানান, ঢাকা-কুমিল্লা হয়ে বিকেলে ভারতের ত্রিপুরা থেকে আসাম ও এর পার্শ্ববর্তী অঞ্চলসমূহে বুলবুল আঘাত হানবে।

এদিকে বুলবুলের প্রভাবে শুক্রবার থেকেই রাজধানী ঢাকায় ঝড়োবৃষ্টি অব্যাহত আছে। শনিবার সারা দিন ও রাতভর বৃষ্টি ও ঝড়ো বাতাসের পর রবিবারও সকাল থেকেই ঢাকার ওপর দিয়ে বৃষ্টি ও ঝড়ো হওয়া বইছে।

এর আগে ভোর ৫টার দিকে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করার পর এখন সাতক্ষীরা, বাগেরহাট ও বরিশালে আঁছড়ে পড়েছে প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’। রবিবার সকাল ৮টার পর ঘূর্ণিঝড়টি সাতক্ষীরায় আঘাত হানে।

ড. আব্দুল মান্নান জানিয়েছেন, এ মুহূর্তে বুলবুল ঘণ্টায় ৮-১০ কিলোমিটার বেগে দেশের উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। দুপুর থেকে বুলবুল উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে মাদারীপুর, ফরিদপুর, ঢাকা ও কুমিল্লা অঞ্চলে আঘাত হানবে। এর পর ভারতে গিয়ে দুর্বল হয়ে যাবে।

আবহাওয়াবিদ ড. আব্দুল মান্নান আরও জানান, ঘূর্ণিঝড় বুলবুল ক্রমশ দুর্বল হলেও জলোচ্ছ্বাসের আশঙ্কা এখনও কমেনি। দেশের নিম্নাঞ্চলগুলোতে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-৬ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়অ পর্যন্ত নিরাপদ আশ্রয় থাকতে বলা হয়েছে।

এদিকে বুলবুলের আঘাতে বরগুনা, খুলনা ও পটুয়াখালীতে নারীসহ ৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। শনিবার রাত থেকে রবিবার (১০ নভেম্বর) সকাল পর্যন্ত তাদের মৃত্যু হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝলকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা ও তাদের অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলগুলোতে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখানো হয়েছে।

চট্টগ্রাম সমুদ্রবন্দরসহ উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, ও অদূরবর্তী দীপ-চরাঞ্চলগুলোকে ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় রাখা হয়েছে। কক্সবাজার সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD