1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন

পলাশে ২০০ টাকা কেজি পেঁয়াজের দাম : ভ্রাম্যমান আদালত আসায় ১৩০ টাকায় বিক্রি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

মোঃ আশাদউল্লাহ মনা | নরসিংদী প্রতিদিন – বৃহস্পতিবার ,১৪ নভেম্বর ২০১৯ : সারাদিন ২০০ টাকা কেজি দরে পেয়াজ বিক্রি করলেও মোবাইল কোর্ট আসার পর এ চিত্র পাল্টে ১৩০ টাকা কেজি দরে পেয়াজ বিক্রি করা হয়। মাত্র একদিনের ব্যবধানে নরসিংদীর পলাশ উপজেলায় লাগামহীন ভাবে বেড়েছে পেঁয়াজের দাম। আজ সকালে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছিল ২০০ থেকে ২২০ টাকা দরে। উপজেলার বিভিন্ন হাটবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। লাগামহীন দাম বাড়ায় অনেক ক্রেতা রাগে ক্ষোভে পেঁয়াজ না কিনেই বাজার থেকে ফিরে আসছেন। কেও কেও আবার অনেকটা বাধ্য হয়েই উচ্চ দামে এসব পেঁয়াজ কিনছেন। বাজারের পেঁয়াজ বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, পেঁয়াজের সরবরাহ না থাকায় দাম বৃদ্ধি পাচ্ছে। গত বুধবার রাতেও যে পেঁয়াজ ১৪০ টাকায় বিক্রি হচ্ছিল তা বৃহস্পতিবার সকাল থেকেই ২০০ থেকে ২২০ টাকা ধরে বিক্রি হচ্ছিল। জেলার ঘোড়াশাল বাজারে পেঁয়াজ কিনতে আসা আক্তারুজ্জামান নামে এক ক্রেতা জানান, সকালে বাজারে পেঁয়াজ কিনতে এসে শুনি প্রতি কেজি পেঁয়াজ ২০০ টাকা। যা একদিন আগেও ছিল ১৪০ টাকা। যেই পেঁয়াজ গত একমাস আগেও ছিল ৪০ থেকে ৫০ টাকা আর এখন তা কিনতে হচ্ছে ৫ গুন বেশি দামে।

হঠাৎ আজ পেয়াজের দাম বৃদ্ধির খবর পলাশ উপজেলা প্রশাসনের কাছে পৌঁছালে বিকেলে পলাশের ঘোড়াশাল বাজার ও ঘোড়াশাল সাদ্দাম বাজারে পেয়াজের উপর মোবাইল কোর্ট পরিচালনা করেন
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারহানা আলী। তিনি বাজারে ঢুকার সাথে সাথেই দোকানদাররা পেয়াজের দাম ১৩০ টাকা কেজি করে ফেলেন। পরে উপস্থিত ম্যাজিষ্ট্রেটের সামনেই লোকজন পেয়াজের দোকানে ভিড় করতে থাকেন পেয়াজ কিনতে। পরে ১৩০ টাকা কেজি দরে ক্রেতারা লাইনে দাড়িয়ে পেয়াজ ক্রয় করেন। এদিকে এ সময় অধিক দামে বিক্রির অভিযোগে কয়েকটি দোকনকে জরিমানা করা হয়।
এসব বিষয়ে পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারহানা আলী জানান, কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিমভাবে পেয়াজের সংকট দেখিয়ে অধিক দামে পেয়াজ বিক্রি করে আসছিল। জনগণের সুবিধার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD