1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:৫৫ অপরাহ্ন

ঘোড়াশালে ‘দৈনিক সংবাদ’ সম্পাদক মনু মিয়ার ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯

সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ২৫ নভেম্বর ২০১৯ :
দৈনিক ‘সংবাদ’ প্রধান সম্পাদক, দেশের প্রগতিশীল ধারার রাজনীতির পুরোধা ব্যক্তিত্ব ও সাবেক সংসদ সদস্য আহমদুল কবির মনু মিয়ার ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে রবিবার (২৪ নভেম্বর) তার জন্মস্থান নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল মিয়াবাড়িতে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানমালায় ছিল মরহুমের কবরে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের পুষ্পস্তবক অর্পণ, কোরানখানি, দুস্থদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ, দোয়া মাহফিল, আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী ও বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির অর্থ প্রদান।

রোববার সকালে কবরে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে প্রয়াত আহমদুল কবিরের শ্রদ্ধা জানান বিভিন্ন সংগঠনের নেতারা। আহমদুল কবির (মনু মিয়া) স্মৃতি সংসদের পক্ষে প্রয়াত আহমদুল কবিরের বড় ছেলে সংবাদ সম্পাদক আলতামাশ কবিরের নেতৃত্বে সংসদের সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক কার্তিক চ্যাটার্জীসহ নেতাকর্মীরা কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর সংবাদ পরিবার, গণতন্ত্রী পার্টিও কেন্দ্রীয় কমিটি, আহমদুল কবির (মনু মিয়া) স্মৃতি সংসদ হাসপাতালের পক্ষে মো. মাহমুদুল হাসান, বোরহান উদ্দিন, আহমদুল কবির মনু মিয়া স্মৃতি সংসদ গজারিয়া ইউনিয়ন শাখা, মেসার্স ইসলাম ট্রান্সপোর্ট অ্যান্ড মেসার্স ইসলাম ট্রেডার্স ও নোয়াবের পক্ষে ঘোড়াশাল পৌরসভার সাবেক কমিশনার নুরুল ইসলাম, পাঁচদোনা সাবেক ইউপি চেয়ারম্যান মনির হোসেন প্রধান, আসাদুজ্জামান ও লোকমান হোসেন এবং আহমদুল কবির মনু মিয়া স্মৃতি সংসদ জিনারদী ইউনিয়ন শাখার আবুল বাশার হক শাহেদ, গণতন্ত্রী পার্টির সভাপতিম-লীর সদস্য মাহমুদুর রহমান বাবু, নগর সভাপতি অ্যাড. এমএ গণি, প্রচার ও দফতর সম্পাদক মিনহাজ উদ্দিন সোলিম, সভাপতিম-লীর সদস্য শরাফত আলী হীরা, নরসিংদী জেলা কমিটির সভাপতি একেএম শহীদুল ইসলাম, শরিয়তপুর জেলা কমিটির আহ্বায়ক ইদরিস আলী মোল্লা, জিনারদী ইউনিয়নের খোরদেশ আলম, নরসিংদী জেলা শাখার সদস্য ডা. মাসুদ, জিনারদি ইউনিয়নের সভাপতি মো. আবুল বাশার এবং সহ-সম্পাদক মো. শাহিন আলম প্রমুখ কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে দুপুরে বর্তমান সংবাদ সম্পাদক আলতামাশ কবির মিশুর সভাপতিত্বে ও আহমদুল কবির (মনুমিয়া) স্মৃতি সংসদ’র সাধারণ সম্পাদক কার্তিক চ্যাটার্জীর পরিচালনায় এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির সভাপতিম-লীর সদস্য মাহমুদুর রহমান বাবু, ঢাকা মহানগর সভাপতি অ্যাডভোকেট এমএ গণি, আহমদুল কবির (মনু মিয়া) স্মৃতি সংসদ চরসিন্দুর ইউনিয়নের সম্পাদক একেএম জাকির হোসেন (বেণু মাস্টার), পাঁচদোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আহমদুল কবির (মনু মিয়া) স্মৃতি সংসদের সহ-সভাপতি আলহাজ মনির হোসেন প্রধান, দৈনিক সংবাদের চিফ রিপোর্টার সালাম জুবায়ের, গণতন্ত্রী পার্টির নেতা শরাফত আলী হীরা, আহমদুল কবির (মনুমিয়া) স্মৃতি সংসদের গজারিয়া ইউনিয়ন স্মৃতি সংসদের সদস্য আবদুর রশিদ গাজী প্রমুখ।

এ সময় আহমুদুল কবির মনু মিয়া স্মৃতি সংসদের পক্ষ থেকে নরসিংদী জেলার স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ১১০ জন মেধাবী শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

শিক্ষাবৃত্তি প্রাপ্ত নরসিংদী সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী নাদিয়া সুলতানা বৃত্তি পাওয়া সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়ে বলেন, আমি ৯ম শ্রেণী থেকে এই শিক্ষাবৃত্তি পাচ্ছি। প্রতিবছর এই বৃত্তির টাকা দিয়ে আমার শিক্ষা প্রতিষ্ঠানের বেতন পরিশোধ করি। বৃত্তি পাওয়ার পর থেকে আমার শিক্ষাজীবন অনেক সহজ হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD