1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:৪৫ অপরাহ্ন

বিপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ২৫ নভেম্বর ২০১৯ :
বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের আসর শুরু হবে আগামী মাসের ১১ তারিখ, শেষ হবে ১৭ জানুয়ারি।

বিপিএলের সপ্তম আসর খেলা হবে তিনটি ভেন্যুতে। মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪২টি। ভেন্যুর তালিকায় রয়েছে ঢাকা-চট্টগ্রাম ও সিলেট। শেষ চারের লড়াই শুরু হবে ১৩ জানুয়ারি থেকে। এই পর্বের প্রতিটি ম্যাচে রিজার্ভ-ডে রয়েছে। ডাবল রাউন্ড-রবিন লিগের পর কোয়ালিফায়ার ও এলিমিনেটর- আগের ফরম্যাটেই হবে ফ্র্যাঞ্চাইজি ছাড়া বিপিএলের এই বিশেষ সংস্করণ।

এবার বিপিএলে সিলেটে ৩ দিনে মোট ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ঢাকায় কোয়ালিফায়ার, এলিমিনেটর, ফাইনালসহ হবে মোট ২৮টি ম্যাচ। চট্টগ্রামে রাখা হয়েছে ১২টি ম্যাচ।

১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের ম্যাচ দিয়ে শুরু হয়ে ১৪ ডিসেম্বর পর্যন্ত হবে প্রথম লেগ- ঢাকায়। ১৭ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত দ্বিতীয় ধাপে খেলা হবে চট্টগ্রামে। এরপর আবার ঢাকায় ফিরবে বিপিএল। চলবে ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। সিলেটে খেলা হবে ৩ দিন, ২ থেকে ৪ জানুয়ারি ২০২০।

এরপর গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলির সঙ্গে কোয়ালাইফাইয়ার, এলিমিনেটর ও ফাইনাল হবে আবারও ঢাকায়। ৭-১১ জানুয়ারি গ্রুপ পর্বের ৪ দিন খেলা হবে। এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার হবে ১৩ জানুয়ারি, দ্বিতীয় কোয়ালাইফাইয়ার ১৫ জানুয়ারি। ফাইনাল হবে ১৭ জানুয়ারি।

দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ছাড়া প্রতিদিনই হবে দুটি করে ম্যাচ। সাধারণ দিনে প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ১২.৩০-এ, শেষ হবে ৩.৫০-এ। দ্বিতীয় ম্যাচের সময় ৫.২০ থেকে ৮.৪০ পর্যন্ত। শুক্রবার ম্যাচগুলি শুরু হবে যথাক্রমে দুপুর ২.০০ ও সন্ধ্যা ৭.০০-এ।

বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারে বিপিএলের নাম করণ করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। আগামী ৮ ডিসেম্বর বিপিএল উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD