1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন

নেত্রকোনায় ব্রিজের পাটাতন ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন –
মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ : নেত্রকোনার মদন উপজেলার বয়রাহালা নদীর বেইলি ব্রিজের পাটাতন ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সোমবার (২৫ নভেম্বর) রাতে পাটাতন ভেঙে নদীতে পড়ে যায়। এরপর থেকে মদন-নেত্রকোনা সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। বর্তমানে ব্রিজের দুপাশে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে পারাপার হচ্ছেন যাত্রীরা।

মদন উপজেলা ছাড়াও খালিয়াজুরি, আটপাড়া মোহনগঞ্জ, ও ইটনা উপজেলার একাংশের মানুষের শহরে যাওয়ার এটাই একমাত্র সড়ক। তাই পাটাতন ভেঙে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন ওইসব এলাকার মানুষ।

স্থানীয়রা জানান, বয়রাহালা নদীর ওপর এই ব্রিজটি ১৯৯৫ সালে নির্মিত হয়। পুরনো হয়ে যাওয়ায় প্রতি বছরই কয়েকবার পাটাতন নদীতে পড়ে যায়। পরে সড়ক ও জনপথ বিভাগ মেরামত করে যেতে না যেতেই পুনরায় পাটাতন পড়ে যায় বলে অভিযোগ তাদের।

নেত্রকোনা সড়ক ও জনপথের কার্য সহকারী মো. মোহন উদ্দিন তালুকদার জানান, ব্রিজটি অতি পুরনো হওয়ায় এর টেনজাম, ডেকিং, নাট ও পাটাতন দুর্বল হয়ে গেছে। অতিরিক্ত মাল নিয়ে গাড়ি চলাচল করলেই এর টেনজাম ধসে যায়। আমরা বছরে ২/৩ বার ব্রিজটি মেরামত করি। পুরাতন হওয়ায় ব্রিজটি দিয়ে যাতায়াত ঝুঁকিপূর্ণ। বর্তমানে ব্রিজের মেরামত চলছে।

মদন উপজেলা চেয়ারম্যান মো. হাবিবুর রহমান জানান, বয়রাহালা নদীর ওপর ব্রিজটি অতি পুরনো হওয়ায় প্রায়ই পাটাতন ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। গত অক্টোবরে জেলা সমন্বয় সভায় ব্রিজটি ভেঙে বিশেষ ব্যবস্থায় দ্রুত নতুন একটি পাকা ব্রিজ নির্মাণের প্রস্তাব দেওয়া হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD