1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:৪০ অপরাহ্ন

পাবনায় এমপিওভূক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯ :
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ সংশোধন করে বেসরকারি কলেজের নিয়োগপ্রাপ্ত অনার্স-মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভূক্ত করার দাবিতে পাবনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে আব্দুল হামিদ সড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনের আয়োজন করে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স ননএমপিও শিক্ষক ফোরাম জেলা শাখা। পরে জেলা প্রশাসকের কাছে একটি স্মারক লিপি প্রদান করেন নেতারা।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের জেলা শাখার সভাপতি প্রভাষক আব্দুল কাদের বিশ্বাস, সেক্রেটারি প্রভাষক মো. শাহীনুর রহমান সহ সভাপতি প্রভাষক রফিকুল ইসলাম, প্রভাষক মোস্তাফিজুর রহমান, প্রভাষক আব্দুল হালিম, প্রভাষক মেহেদী হাসান, প্রভাষক বাবর আলী মালিথাসহ আরও অনেকে।

মানববন্ধনে পাবনা কলেজ, শহীদ এম মনসুর আলী ডিগ্রি অনার্স কলেজ, ঈশ্বরদী ডিগ্রি অনার্স মহিলা কলেজ, হাজী জসিম উদ্দিন ডিগ্রি অনার্স কলেজ, দেবোত্তর ডিগ্রি অনার্স কলেজ, টেবুনিয়া শামসুল হুদা ডিগ্রি অনার্স কলেজ, চাটমোহরের প্রফেসর বয়েন উদ্দিন ডিগ্রি অনার্স কলেজের প্রায় শতাধিক অনার্সের নিয়োগপ্রাপ্ত ননএমপিও শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মানববন্ধনে অংশগ্রহণকারীরা জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভূক্ত বেসরকারি কলেজ সমূহে অনার্স-মাস্টার্স কোর্সে শতভাগ বৈধভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষক। দীর্ঘ ২৭ বছর ধরে বাংলাদেশে উচ্চ শিক্ষা বিস্তারে এবং সরকারের জাতীয় শিক্ষানীতি ২০১০ এর অধ্যায় ০৮, কৌশল ০৬ (পর্যায়ক্রমে ডিগ্রি পাস কোর্স তুলে দিয়ে ৪ বছর মেয়াদী অনার্স কোর্ম চালু করা হবে) বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন এবং বেসরকারি কলেজে উচ্চ শিক্ষায় পাঠদান করে আসছেন।

কিন্তু উল্লেখিত বিষয়ে বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ তে অন্তর্ভূক্ত বা কোনো নির্দেশলা না থাকায় তারা এমপিওভূক্ত হতে পারছেন না। ফলে দেশে দেশের সাড়ে ৩ হাজার অনার্স-মাস্টার্সের নিয়োগপ্রাপ্ত শিক্ষক আর্থ-সামাজিক ভাবে মানবেতর জীবন যাপন করছেন। ‘জনবল কাঠামো ও এমপিও নীতিমালা’ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে একাধিকবার নির্দেশনাও আছে, যা শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আজও বাস্তবায়ন হয়নি।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD