1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

১১ দফা দাবিতে খুলনায় পাটকল শ্রমিকদের ধর্মঘট আজ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
মঙ্গলবার, ০৩ ডিসেম্বর ২০১৯ :
পাটকল শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের পিএফ গ্রাচ্যুইটির টাকা দেওয়াসহ ১১দফা দাবিতে মঙ্গলবার (৩ ডিসেম্বর) ২৪ ঘণ্টার ধর্মঘট কর্মসূচি পালন করবে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের শ্রমিকরা। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী এদিন সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত মিলের মেশিন বন্ধ রেখে এ কর্মসূচি পালন করবেন তারা। একই সাথে এদিন বিকেল ৪টায় স্ব স্ব মিল গেটে সভা করবে শ্রমিকরা।

এ ব্যাপারে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. মুরাদ হোসেন জানান, খুলনা অঞ্চলের ৯টি পাটকলের প্রায় ৩০ হাজার শ্রমিকের ৯ থেকে ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। এছাড়া সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারীর ২ থেকে ৪ মাসের বেতন বকেয়া রয়েছে। এর ফলে শ্রমিক-কর্মচারীরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। একাধিকবার আশ্বাস দেওয়ার পরও বিজেএমসি এখনো পাটকল শ্রমিকদের মজুরি কমিশন কার্যকর করেনি। ফলে বাধ্য হয়ে কর্মসূচি পালন করা হচ্ছে।

উল্লেখ্য, একই দাবিতে আগামী ৮ ডিসেম্বর রবিবার আমরণ অনশনের সমর্থনে সকল মিলে একযোগে গেট মিটিং ও শপথ গ্রহণ এবং ১০ ডিসেম্বর সকাল ৮টা থেকে শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে স্ব-স্ব মিল গেটে আমরণ গণঅনশনের কর্মসূচি রয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD