1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে আজ রবীন্দ্র সরোবরে নকশীকাঁথার গান

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ :
নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে এক অনুষ্ঠানে গান গাইবে নকশীকাঁথা ব্যান্ড। আজ (৯ ডিসেম্বর) সোমবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি রবীন্দ্র সরোবরে এ অনুষ্ঠান আয়োজন করেছে পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) নামে একটি প্রতিষ্ঠান।
অনুষ্ঠানে নারীর প্রতি সব ধরনের সহিংসতার বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করতে নিজেদের লেখা একটি পুথিসহ ১০/১২টি গান পরিবেশন করবেন নকশীকাঁথার সদস্যরা। নকশীকাঁথার গান ছাড়াও থাকছে বটতলা থিয়েটারের একটি ছোট্ট নাটিকা এবং কোরিওগ্রাফার ওয়ার্দা রিহাব ও তার দলের একটি পরিবেশনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা অধিদপ্তরের মাল্টিসেক্টরাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক আবুল হোসেন এবং বিশিষ্ট নাট্যকর্মী গোলাম ফরিদা ছন্দা।

নকশীকাঁথা ব্যান্ডের ভোকাল সাজেদ ফাতেমী বলেন, এই ব্যান্ডের প্রতিটি সদস্যের হৃদয়ে রয়েছে অফুরান ভালোবাসা ও প্রাণশক্তি । এই ভালোবাসা দেশের জন্য। এই ভালোবাসা বাঙালির হৃদয়ে গেঁথে থাকা সব ধরনের গান, বিশেষত লোকগানের জন্য। মনের গহীনে থাকা সেই ভালোবাসা ও সুপ্ত বাসনাগুলোকে বিনি সূতোয় ক্রমশ বুনন করে চলেছেন নকশীকাঁথার সদস্যরা ।

নকশীকাঁথার জন্ম ২০০৭ সালে। সেই থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলের নাম না জানা সাধকদের গান সংগ্রহ ও তাঁদের সান্নিধ্যে এসে নিজেদের সমৃদ্ধ করে চলেছেন তারা। এর মধ্য দিয়ে বাঙালি ও বাংলাদেশের মানুষের সঙ্গে লোকগানের অবিচ্ছেদ্য সম্পর্কের রূপটি তুলে ধরার প্রয়াস চালিয়ে যাচ্ছেন। সেই সঙ্গে নিজেদের সৃষ্টি করা বিভিন্ন স্বাদের গানও গাইছেন নকশীকাঁথার সদস্যরা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD