1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  6. wpapitest@config.com : wpapitest :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মনোহরদীতে দুর্নীতি প্রতিরোধ কমিটি’র প্রধান অতিথি নিয়ে সমালোচনার ঝড়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৬০ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯:
নরসিংদীতে মনোহরদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত চন্দনবাড়ী ও একদুয়ারিয়া ইউয়নে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল ২০১৯ অনুষ্ঠানের প্রধান অতিথির পদবী নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার সৃষ্টি হয়েছে। আজ মঙ্গলবার একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এ বিতর্ক প্রতিযোগীতায় নরসিংদীর জেলা প্রশাসনসহ সিভিল প্রশাসনে একচ্ছত্র আধিপত্য বিস্তার করছেন সাবেক আমলা মোল্লা ওয়াহেদুজ্জামান। তাকে এ অনুষ্ঠানের ব্যানারে নরসিংদী জেলা প্রশাসনের উপদেষ্টা উল্লেখ করা হয়েছে। এ নিয়ে বিভিন্ন মহলে নতুন করে সমালোচনার মূখে পরে তিনি। আয়োজিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমু। তবে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এই ধরনের কোন পদ জেলা প্রশাসনে নেই।

সরকারের একজন সাবেক আমলা শুধুমাত্র নিজেকে জাহির করতে বিতর্কিত পদ এর ব্যানার ব্যবহার করে দুর্নীতি বিরোধী অনুষ্ঠান বেশ সমালোচনার জন্ম দিয়েছে। যে পদের অস্তিত্ব নেই তা ব্যবহার করা কি দূর্নীতি নয় এ প্রশ্নের জন্ম দিয়েছে।
বিসিএস প্রশাসনের ৮১ ব্যাচের সাবেক কর্মকর্তা মোল্লা ওয়াহেদুজ্জামান সবচেয়ে বেশী আলোচনায় আসেন নিজের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ নিয়ে। প্রভাব বিস্তার করে তিনি ওই সনদ পুনরায় বহালের চেষ্টা চালালেও নতুন করে বিষয়টি নিয়ে অনুসন্ধান করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এছাড়াও তাঁর বিরুদ্ধে নরসিংদীর প্রশাসনিক কর্মকর্তাদের তাবেদারি করতে বাধ্য করা, তথ্য গোপন করে রাজউক থেকে উত্তরা ও পূর্বাচলে দুটি প্লট গ্রহণ এবং রাজধানীর উত্তরায় বাড়ি নির্মাণে অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটানোসহ স্থানীয় রাজনীতিতে নিজের ক্ষমতার দাপট দেখানোর অভিযোগ রয়েছে। এসব কারণে সমালোচনায় উঠে আসে তাঁর নাম।

জানা যায়, মনোহরদী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে আয়োজিত চন্দনবাড়ি ও একদুয়ারিয়া ইউনিয়নের বিতর্ক প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত হয়। দুর্নীতিই বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির প্রধান অন্তরায় শিরোনামে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগীতায় হাতিরদিয়া ছাদত আলী উচ্চ বিদ্যালয় ও একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সচিব ও প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান মোল্লা ওয়াহেদুজ্জামান। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. লুৎফর কবির মৃধা ও হাতিরদিয়া ছাদত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ডা. মো. শাহজাহান। প্রতিযোগীতায় বিপক্ষে যুক্তি তুলে ধরা একদুয়ারিয়া উচ্চ বিদ্যালয় বিজয়ী হয়েছে।

কিন্তু অনুষ্ঠানে সকল আলোচনাকে ছাপিয়ে যায় ব্যানারে মোল্লা ওয়াহেদুজ্জামানের পদবীতে নরসিংদী জেলা প্রশাসনের উপদেষ্টা হিসেবে উল্লেখ করা। অনেকেই বিষয়টিকে দেখছেন, সাবেক আমলার তুষনে মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর উপহার।
এই ব্যাপারে জানতে মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর ব্যবহৃত মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি। পরে রাত পৌনে নয়টায় সরকারি নম্বরটি বন্ধ পাওয়া যায়।
জানতে চাইলে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, জেলা প্রশাসনে উপদেষ্টার কোন পদ নেই। এই ধরনের কোন অনুষ্ঠানের খবর ইউএনও আমাকে জানায়নি। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD