1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:১২ পূর্বাহ্ন

গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হতে আহ্বান নরসিংদীতে মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন –
বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯ :
বাংলাদেল জাতীয়তাবাদী দল (বিএনপি)’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র এবং খালেদা জিয়া অঙ্গাঙ্গীভাবে জড়িত। খালেদা জিয়া সেই ব্যক্তি,সেই নেত্রী যিনি সারাটি জীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করে গেছেন তিনি আজ কারাগারে,গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সন্ধায় নরসিংদী শহরে বধুয়া কমিউনটি সেন্টারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল মঈন খানের পিতা মরহুম আবদুল মোমেন খান এর ৩৫ তম মৃত্যু বার্ষিকীকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন,শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর মন্ত্রীসভার, দ্বিতীয় জাতীয় সংসদে নরসিংদী-১ আসন থেকে বাংলাদেশে সর্বোচ্চ ভোটে নির্বাচন সংসদ সদস্য,সাবেক কেবিনেট সচিব,আধুনিক নরসিংদীর রূপকার ছিলেন মরহুম আবদুল মোমেন খান। তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুর পর এদেশের মানুষ যখন গণতন্ত্রের জন্য কাঁদছিল তখন এদেশের আপামর জনতাকে সাথে নিয়ে রাজপথে দীর্ঘ নয়টি বৎসর গণতন্ত্রের জন্য সংগ্রাম করে শৈর শাসককে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে সংসদীয় গণতন্ত্র এনে দিয়েছেন।

মেয়েদের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির পাশাপাশি অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। বিএনপি মুক্তিযোদ্ধাদের দল, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক। আমরা মুক্তি যুদ্ধের চেতনাকে নিয়ে লড়াই করছি, আমাদের সংগ্রাম মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠিত করার সংগ্রাম, আমাদের সংগ্রাম গণতন্ত্রকে প্রতিষ্ঠার সংগ্রাম, আমাদের সংগ্রাম স্বাধীনতাকে অক্ষুন্ন রাখার সংগ্রাম।

মুক্তিযোদ্ধাদের নিয়ে আমরা আলোচনা করতে চাই না। কে মুক্তি যোদ্ধা কে রাজাকার এই নিয়ে তারা নিজেরাই পরস্পর বিরোধীতা করছে। রাজাকারকে মুক্তি যোদ্ধা আর মুক্তি যোদ্ধাকে রাজাকার বানাচ্ছে।
বাংলার মানুষ কখনো পরাজিত হয়নাই,আমরা সত্যের পথে আছি, ন্যায়ের পথে আছি,বিজয় আমাদের অবশ্যম্ভাবী। আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনরুদ্ধার করব ইনশাল্লাহ

বিগত সময়ের অবৈধ নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য ও সরকারের প্রতি আহ্বান জানান তিনি। ডক্টর আবদুল মঈন খানের সভাপতিত্বে এসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সমাজ তান্ত্রিক দল (জে এস ডি)’র সভাপতি আ স ম আবদুর রব।

আরো বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহি কমটির সহ বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আশরাফ উদ্দিন বকুল,মুক্তি যোদ্ধা বিষয়ক সম্পাদক লে: কর্ণেল জয়নাল আবেদীন,বিএনপি কেন্দ্রীয় নির্বাহি কমটির সদস্য কামরুজ্জামান রোকন, সাবেক ডাকসুর সভাপতি ও নির্বাহী সদস্য ফেরদৌস আহমেদ খোকন, নির্বাহী সদস্য ইকবাল হেসেন মিন্টু,নরসিংদী বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন ইরান,জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা,সভাপতি মন্জুর এলাহী ও জামাল আহমেদ চৌধুরী,জাতীয়তাবাদী ছাত্র দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, নরসিংদী ছাত্র দলের সভাপতি নজরুল ইসলাম,নরসিংদী থানা বিএনপির সাবেক সভাপতি সমীর ভূইয়া প্রমূখ।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD