1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

নাশকতার পরিকল্পনায় বাড্ডায় মিলিত হয়েছিল হুজি জঙ্গিরা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
শুক্রবার,২৭ ডিসেম্বর ২০১৯: রাজধানীর বাড্ডার সাতারকুল থেকে গ্রেফতার হরকাতুল জিহাদ (হুজি) বাংলাদেশের ছয় সদস্য বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল বলে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান, ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

শুক্রবার (২৭ ডিসেম্বর) রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন— মো. বিল্লাল হোসেন (২৫), নুর আলম (২৮), মো. রফিকুল ইসলাম (২৯), আবুল মিয়া (৩৫), আব্দুর রহমান (৩০) ও আক্তার হোসেন (৩৪)।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বাড্ডার সাতারকুল এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেফতারকৃতরা হুজিবির সক্রিয় সদস্য জানিয়ে মনিরুল ইসলাম বলেন, “এই গ্রুপের নেতা মো. বিল্লাল হোসেন আরও সাতজনকে নিয়ে একটি গ্রুপ তৈরি করে। গোয়েন্দা তথ্য বিশ্লেষণ ও তাদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, এই গ্রুপটি মূলত ডাকাতির সঙ্গে জড়িত। তাদের সংগঠন পরিচালনা, সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে নতুন সদস্য সংগ্রহ ও ডাকাতিকে তারা পেশা হিসেবে বেছে নিয়েছে।”

তিনি আরও বলেন, “তারা ক্লোরোফম দিয়ে অজ্ঞান করে ডাকাতি করত। এই গ্রুপের উদ্দেশ্য হলো ডাকাতি করে লুণ্ঠিত অর্থ তাদের সংগঠন গোছানোর কাজে ব্যবহার করা। এই গ্রুপের মূল নেতা মো. উজ্জ্বল ওরফে রতন ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আটক রয়েছে। তার নির্দেশনায় মূলত এই গ্রুপটি তাদের কার্যক্রম চালাচ্ছিল। এর আগে হুজিবির ১২ সদস্যকে গ্রেফতার করা হয়েছিল, যারা ডাকাতি ও ছিনতাইয়ের কাজে জড়িত ছিল।”

মনিরুল ইসলাম বলেন, “জঙ্গিদের সক্ষমতা বা অপারেশন ক্যাপাসিটি আমরা বহুলাংশে ধ্বংস করতে পেরেছি। নাশকতা ঘটাতে হরকাতুল জিহাদের তেমন কোনো সক্ষমতা নেই। তবে তাদের পরিকল্পনা রয়েছে সংগঠনকে নতুন করে সংগঠিত করে বিভিন্ন জায়গায় হামলার চেষ্টা করা। তারা যাতে এমন কিছু না করতে পারে বা নতুন করে সংগঠিত হতে না পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। তাদের নেটওয়ার্কে যারা সংগঠিত হওয়ার চেষ্টা করছে তাদেরকে গ্রেফতারের আওতায় আনছি। তারা বাড্ডায় বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল।”

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বাড্ডা থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। অন্যান্য সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১০০ মিলি চেতনানাশক পদার্থ, একটি চাপাতি, তিনটি চাকু, দু’টি মুখোশ ও একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD