1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘পরিচ্ছন্ন নগরীর জন্য সুনাগরিক দরকার’

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৬ পাঠক

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন –
শুক্রবার,২৭ ডিসেম্বর ২০১৯:
শিক্ষার্থীদের উদ্দেশ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, “আমরা সবাই এই দেশের নাগরিক, এটি জন্মসূত্রে পাওয়া অধিকার, কিন্তু সুনাগরিক একটি অর্জিত বিষয়, সুনাগরিকত্ব অর্জন করতে হয়। সাধারণ নাগরিক নিয়ে শুধু একটি নগর হয়, কিন্তু সুন্দর পরিচ্ছন্ন নগরীর জন্য সুনাগরিক দরকার হয়।”

“আমি আশা করবো তোমারা সবাই সুনাগরিক হবে। আমরা একসাথে এই ঢাকাকে বদলে দিবো। আমাদের স্বপ্নের ঢাকা গড়বো তোমাদেরকে সাথে নিয়েই। যে জাতি শিক্ষককে সম্মান করতে পারে, সে জাতি এগিয়ে যাবেই, এই রাজউক উত্তরা মডেল কলেজই তার প্রমাণ।”

শুক্রবার রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের রজত জয়ন্তী (২৫ বছর) উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

মেয়র বলেন, “যে কোন ভালোর প্রয়োজনে মানুষের পাশে দাঁড়াই–সে মানসিকতা আমাদের গড়ে তুলতে হবে। একটি পরিচ্ছন্ন দেশ, একটি পরিচ্ছন্ন ঢাকা গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হওয়া এই রাজউক কলেজের শিক্ষার্থীরা আজ দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে। দেশের প্রতিটি ক্ষেত্রে প্রতিটি জায়গায় সাফল্যের স্বাক্ষর রেখে চলেছে এই রাজউক কলেজের শিক্ষার্থীরা।”

তিনি আরো বলেন, “পড়াশুনার যেমন কোন বিকল্প নাই, তেমনি একইসাথে কারিগরি ও জীবনমুখি শিক্ষার গুরুত্বকেও অস্বীকার করা যায় না। আমাদেরকে যেমন শিক্ষিত হতে হবে, তেমনি জীবনে প্রতিষ্ঠিতও হতে হবে। দেশের অর্থনীতির চাকা চলমান রাখতে নিজেকে বিশ্ব বাজারের উপযুক্ত করে গড়ে তুলতে হবে। এজন্য শুধু বই নয় বরং এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিতে নিজেকে জড়াতে হবে।”

বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্য করে মেয়র বলেন, “তোমরা তোমাদের বড় ভাই-বোনদের অনুসরণ করো, কিভাবে তারা নিজ নিজ ক্ষেত্রে সফল হয়েছেন সেটি জানো। নিশ্চয়ই তোমরা আরো সফল হবে। আমাদের জিপিএ-৫ যেমন পেতে হবে, ঠিক তেমনি মানুষের মতো মানুষও হতে হবে।”

রাজউক উত্তরা মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শওকত আলমের সভাপতিত্বে রজত জয়ন্তী উৎসবে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনসহ গভর্নিংবডির সদস্যবৃন্দ ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD