1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

নরসিংদীকে বাল্য বিবাহ মুক্ত করতে জেলা প্রশাসনের ঘোষনা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার। নরসিংদী প্রতিদিন-
সোমবার ৩০ ডিসেম্বর ২০১৯:
“বাল্য বিয়ে রোধ করি, সুস্থ্য সবল জাতি গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদী জেলা বাল্য বিবাহ মুক্ত করতে কাজী সমিতির করনীয় শীর্ষক এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে জেলা শিল্পকলা একাডেমী হলরুমে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
নরসিংদী জেলা কাজী সমিতির সভাপতি শেখ মো: আলতাব হোসেন এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। জেলা কাজী সমিতির কাজী সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল হামিদ এর সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন স্থানীয় সরকার উপ পরিচালক ড. এটি এম মাহবুব উল করিম (উপ সচিব), জেলা রেজিস্টার খন্দকার ফজলুর রহমান, জেলা কাজী সমিতির উপদেষ্ঠা ড. মশিউর রহমান মৃধা, কাজী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী খলিলুর রহমান সরদার, মহাসচিব কাজী ইকবাল হোসেন ও নরসিংদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদ মাজহারুল পারভেজ মন্টিসহ আরো অনেকে।
সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনান বলেন, নরসিংদী জেলাকে বাল্য বিবাহ মুক্ত করা হবে। তবে জেলার সকল কাজীদের এ কাজে এগিয়ে আসতে হবে। কাজীগণ যদি বাল্য বিয়ে না পড়ান তাহলে দেশ থেকে বাল্য বিয়ে বিদায় নেবে। কারণ আগে দেখা গেছে কোর্টের মাধ্যমে বা নোটারী পাবলিকের মাধ্যমে কিছু কিছু ঘটনা ঘটতো কিন্তু এখন আর সেই সুযোগ নেই। নোটারীর মাধ্যমে কোন বিয়ে নেই। বিয়ে পড়াতে হলে কাজীদেরই দায়িত্ব পালন করতে হবে। নরসিংদী জেলাকে বাল্য বিয়ে মুক্ত করার জন্য জেলার কাজীদের সাথে নিয়ে কাজ করার ঘোষনা দেন। এসময় নরসিংদী জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার লক্ষ্যে বেশকিছু পদক্ষেপের কথা তুলে ধরেন বক্তাগণ। সবশেষে কাজী আলতাব হোসেনকে সভাপতি ও কাজী আ: হামিদকে সাধারণ সম্পাদক হিসেবে জেলা কাজী সমিতির কমিটি ঘোষনা করেন কেন্দ্রীয় কমিটি।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD