1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

কাঁচা পেঁপে খেলে ৩ রোগ থেকে মুক্তি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯

অনলাইন ডেস্ক। নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার ৩১ ডিসেম্বর ২০১৯:
যদি ডায়াবেটিস বা কিডনি কিংবা এসিডিটি সমস্যায় ভূগে থাকেন তাহলে খাবারের সাথে নিয়মিত রাখতে পারেন কাঁচা পেঁপে। উপকারি এই ফলটিতে রয়েছে বহুমাত্রিক পুষ্টিগুন। বাজার থেকে অতি অল্প দামে কিনতে পারবেন স্বাস্থ্যের উপকারি এই ফলটি।
আবার ইচ্ছা করলে বাসার অঙ্গিনায় বা বাসার ছাদেই চাষ করতে পারবেন এই ফলের গাছ। অতি অল্প দিনেই ফল দিয়ে থাকে পেঁপে গাছ। সবুজ এই ফল দিয়ে নানারকম তরকারি রান্না করা যায়। নিয়মিত কাঁচা পেঁপে খেলে কয়েকটি শারীরিক সমস্যা দূর হতে পারে আপনার।

১. আপনি যদি ডায়াবেটিসে ভোগেন, তাহলে কাঁচা পেঁপে খাওয়ার অভ্যাস শুরু করতে পারেন। চাইলে কাঁচা পেঁপের জুসও তৈরি করে খেতে পারেন। কাঁচা পেঁপে বা এর জুস রক্তে চিনির পরিমাণ কমিয়ে শরীরে ইনসুলিনের পরিমাণ বৃদ্ধি করে।
২. হজম প্রক্রিয়ায় বিপাকের অসহনীয় অবস্থা থেকে নিজেকে সামলিয়ে নিতে পারেন কাঁচা পেঁপে আঁশযুক্ত এই ফলটি, যা পাচন প্রক্রিয়ায় সহায়তা করবে। পরিপকতন্ত্রের হজম প্রক্রিয়া ঠিক রাখে এ ফল। আর এ কারণে পাকস্থলিতে এসিডিটি তৈরি হতে দেয় না কাঁচা পেঁপে।
৩. কিডনির সমস্যায়ও আপনার কাজে আসতে পারে হাতের কাছে পাওয়া এই সবুজ ফলটি। কাঁচা পেঁপেতে রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেশিয়াম, পটাশিয়াম এবং ভিটামিন ‘এ’, ‘সি’ ও ‘ই’। আর এ উপাদানগুলো কিডনির সমস্যা দূর করতে খুব উপকারি।
অতি অল্প দামে হাতের কাছে পাওয়া এই ফলটি যদি আপনাকে মুক্তি দিতে পারে নানান জটিল রোগ থেকে তাহলে কেন নয় নিয়মিত খাবারের সাথে কাঁচা পেঁপে!?



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD