1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু অর্থনৈতিক মুক্তির জন্য রাজনীতি করেছে- শিল্পমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
শুক্রবার, ০৩ জানুয়ারী ২০২০:
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বঙ্গবন্ধু অর্থনৈতিক মুক্তির জন্য রাজনীতি করেছে। পাকিস্তানের সাথে আমাদের ধর্ম ছাড়া আর কোন মিল ছিলো না। শিক্ষা দীক্ষা অর্থনীতি সবকিছুতেই আমরা পিছিয়ে ছিলাম। আমাদের অর্থনীতি অবস্থা খুব খারাপ ছিলো।সে জন্য তিনি আর্থসামাজিক কাঠামোতে বৈপ্লবিক সংস্কার করেছিলেন। যাতে ধনী আরও ধনী, গরিব আরও গরিব না হয়। দেশের সম্পদ লুটেরাদের কাছে কুক্ষিগত না হয়। সম্পদের সুষ্ঠু বণ্টন নিশ্চিত হয়। সে জন্যই তিনি একটি ন্যায়ভিত্তিক সোনার বাংলা প্রতিষ্ঠার সংকল্প নিয়েছিলেন। আর বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা জাতির পিতার সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। শুক্রবার(৩ জানুয়ারি) সন্ধ্যায় নরসিংদীর বেলাব উপজেলায় লাখপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও ২৫ বছর র্পূতি উপলক্ষে এক মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু তারুণ্যকে মানসম্মত সম্পদে পরিণত করতে শিক্ষাকে সুযোগ নয়, অধিকার হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্যসেবাকে তিনি নাগরিকের মৌলিক অধিকার হিসেবে চিহ্নিত করেছিলেন। গরিব মানুষ যাতে মানসম্মত শিক্ষা পায়, স্বাস্থ্যসেবা পায় সে জন্য তিনি রাষ্ট্রীয় সেবার পরিধিকে বিস্তৃত করেছিলেন। বর্তমান সরকার দেশে আধুনিক ও যুগোপযোগী সঠিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করেছে। সারাদেশে নতুন নতুন স্কুল,কলেজ ভবন তৈরি করছে। যার ফলে শিক্ষার মান ও হার বৃদ্ধি পেয়েছে।
লাখপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়ার সভাপতিত্বে মিলন মেলা অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বেলাব উপজেলা চেয়ারম্যান শমসের জামান ভুইয়া রিটন, বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা শরমীন, বেলাব উপজেলা ছাত্রীলীগের যুগ্নআহবায়ক মেহেদী হাসান, লাখপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন কাজল প্রমুখ।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD