1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

মাধবদীতে কৃষি জমিতে ইটভাটাকে অর্থদন্ড করে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
রবিবার, ১২ জানুয়ারি ২০২০:
নরসিংদীর মাধবদীতে কৃষি জমিতে কোন প্রকার কাগজপত্র ছাড়াই ইটভাটা নির্মানের দায়ে অভিযান পরিচালনা করেছেন নরসিংদী জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো: শাহরুখ খান এই অভিযানের নেতৃত্ব দেন। এসময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিতে পাইকাচর ইউনিয়নের বালাপুর গ্রামে একটি ইটভাট গুড়িয়ে দেয়া হয়েছে বলে জানান নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো: শাহরুখ খান।

তিনি জানান,পাইকাচর ইউনিয়নের বালাপুর এলাকায় নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয় ও বালাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দু-শ গজের মধ্যে আবাদি জমিতে স্টার ট্রেডিং কর্পোরেশন (এসটিসি) নামে একটি ইটভাটা তৈরী করেন ঘোড়াশাল বাগপাড়া এলাকার রফিকুল ইসলাম কিরন নামে এক ব্যবসায়ী।

রফিকুল ইসলাম কিরন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে প্রত্যান্ত অঞ্চলে কৃষি জমিতে ভাটা তৈরী করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তাকে প্রশাসনের পক্ষ থেকে বার বার নিষেধাজ্ঞা দিলেও কোন কর্নপাত করেননি মালিক কিরন। ফলে সর্বশেষ রোববার(১২ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে কৃষি জমিতে ও স্কুলের পাশে লোকালয়ে ভাটা তৈরী এবং আশপাশের কৃষি জমির মাটি ব্যবহার করায় ইটভাটার মালিক রফিকুল ইসলাম কিরনের কাছ থেকে ৪০ হাজার অর্থদন্ড আদায় করা হয় এবং ভাটা গুড়িয়ে দেয়া হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD