1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন

রায়পুরায় জলবায়ু সংকট মোকাবেলায় করণীয় শীর্ষক সভা ও বৃক্ষরোপন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
বুধবার, ১৫ জানুয়ারি ২০২০:
“খনিজ জ্বালানীর ব্যবহার বন্ধ করুন, পরিবেশের ভারসাম্যতা রক্ষা করুন” এ স্লোগানকে সামনে রেখে নরসিংদীর রায়পুরায় “জলবায়ু সংকট মোকাবেলায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচী মঙ্গলবার (১৪ জানুয়ারি) রায়পুরা সরকারী কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা শেষে সবুজ আন্দোলনের ২১ সদস্য বিশিষ্ট রায়পুরা উপজেলা আহবায়ক কমিটি ও ১১ সদস্য বিশিষ্ট রায়পুরা পৌরসভা আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

রায়পুরা উপজেলা আহবায়ক কমিটিতে বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দক্ষিণ মির্জানগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাখাওয়াত হোসেনকে আহবায়ক ও রায়পুরা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ রফিকুল হক রফিককে সদস্য সচিব করা হয়। এছাড়া তুলাতলী মডেল হাই স্কুলের সহকারী শিক্ষক খন্দকার শাহ নেওয়াজ পৌর কমিটির আহবায়ক ও রায়পুরা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ অজয় সাহাকে সদস্য সচিব নির্বাচিত করা হয়।

সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মোস্তফা খানে সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রায়পুরা সরকারী কলেজের অধ্যক্ষ মো. আমজাদ হোসেন। সভায় প্রধান আলোচক সবুজ আন্দোলন কার্যনির্বাহী পরিষদের সভাপতি এ্যাড. আবু বকর ছিদ্দিক বলেন, সারাবিশ্বের মধ্যে বাংলাদেশ জলবায়ুর সমস্যায় মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। এ সমস্যা মোকাবেলায় ক্ষতিগ্রস্ত রাস্ট্র হিসেবে বাংলাদেশকে আন্তর্জাতিক বিশেষ ফান্ড দেওয়ার জন্য জোড় দাবী জানান।

রায়পুরা সরকারী কলেজের বাংলা বিভাগের প্রভাষক শামীমা আক্তার ও সাংবাদিক এস এম শরীফ মিয়ার যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রহিমা হক চেতনা বিকাশ মহিলা কলেজের অধ্যক্ষ ড. শফিউল আজম কাঞ্চন, সবুজ আন্দোলন কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার শাহ আলম মজনু, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মোঃ মাহবুবুল আলম লিটন, রায়পুরা সাংবাদিক ফোরামের সভাপতি মেহেদী হাসান রিপন প্রমূখ।

বক্তারা জলবায়ু সংকট মোকাবেলায় যার যার অবস্থান থেকে দায়িত্ব নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের পাশাপাশি জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির আহবান জানান। শেষে রায়পুরা সরকারী কলেজের পুকুর পারে বিভিন্ন দেশীয় ফলজ চারা রোপন করা হয়।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD