1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

বিজিএমইএ’র আশ্বাসে সড়ক ছাড়লেন পোশাক শ্রমিকরা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন –
বৃহস্পতিবার,১৬ই জানুয়ারী ২০২০ইং:
বিজিএমইএ’র প্রতিনিধি দলের আশ্বাসে আড়াই ঘন্টা পর রাজধানীর শ্যামলী থেকে অবরোধ প্রত্যাহার করে নিয়েছে গার্মেন্টস শ্রমিকরা। ফলে পুনরায় যান চলাচল শুরু হয়েছে। সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে কাজ করছে ট্রাফিক বিভাগ, থানা পুলিশ ও র‍্যাব সদস্যরা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে বকেয়া বেতন-ভাতা, নতুন বছরের ইনক্রিমেন্টে এবং ছুটি বাবদ টাকার দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করেন আদাবর এলাকার ডায়নামিক ফ্যাশন নামে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

শ্রমিকদের অবরোধের কারণে মিরপুর রোডে যানচলাচল বন্ধ হয়ে যায়। এতে গাবতলী থেকে ফার্মগেট পর্যন্ত সব সড়কে দেখা দেয় তীব্র যানজট। ভোগান্তিতে পড়েন অফিসগামী মানুষজন। সড়কের দু’পাশে শত শত গাড়ি আটকে ছিল।

আদাবরের রিং রোড এলাকার পোশাক কারখানার আসমা বেগম নামে এক নারী শ্রমিক বলেন, তাদের তিন মাসের বেতন বাকি। নতুন বছরে ইনক্রিমেন্টও দেয়া হচ্ছে না। দাবি জানালেই ছাঁটাইয়ের হুমকি দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা মালিকের সাথে বসতে চেয়েছি, কিন্তু তিনি দেখা দিচ্ছেন না, উল্টো ডিসেম্বর মাসের বেতনও আটকে দিয়েছেন। আজ দেবে কাল দেবে বলে আমাদের বসিয়ে রেখেছে, আমাদের কাজও করতে দিচ্ছেন না, আবার বেতনও দিচ্ছিল না। বাধ্য হয়ে আজ আমরা সড়কে নেমেছি।

এদিকে দুপুর পৌনে ১২টার দিকে বিজিএমইএ’র একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে উপস্থিত হন। তারা শ্রমিকদের দাবি দাওয়া পূরণের আশ্বাস দিলেও শ্রমিকরা বিক্ষোভ করতে থাকেন।

অন্যদিকে অবরোধ চলাকালীন সময়ে যানবাহন স্থবির হয়ে পড়ায় অফিসগামী লোকজন গণপরিবহন থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা দেন।

পরে দুপুর ২টার মধ্যে শ্রমিক প্রতিনিধি দলের সাথে বিজিএমইএ’র প্রতিনিধি দলের বৈঠকের ঘোষণা এবং দাবি দাওয়া পূরণের আশ্বাসে সড়ক থেকে অবরোধ উঠিয়ে নেয় শ্রমিকরা। এরপর দুপুর সাড়ে ১২টা থেকে ফের যানচলাচল শুরু হয়।

এ ব্যপারে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, গার্মেন্টস শ্রমিকরা সড়কে অবস্থান নেয়ার পরই অপ্রীতিকর যেকোনও ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। কিছু যাতে না ঘটে সেজন্য দ্রুত বিজিএমইএ কর্তৃপক্ষকে জানানো হয়। পরে তাদের প্রতিনিধি দল কারখানার দুই মালিকের সাথে কথা বলেন। শ্রমিকরা সমঝোতায় এসে অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন। এখন যানচলাচল স্বাভাবিক হয়েছে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD