1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঢাকা ওয়াসার কনফারেন্স সেন্টার উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ৪৯ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০২০ :
রাজধানীর ঢাকা ওয়াসার কনফারেন্স সেন্টারের উদ্বোধন এবং ” ইন্টারনেশনাল ট্রেনিং এন্ড রিসার্চ একাডেমি” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকালে কাওরান বাজারের প্রধান কার্যালয়ে এ কনফারেন্স সেন্টারের আন্তর্জাতিক করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম। ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ এবং এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ।
এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পানি মানব জীবনের জন্য গুরুত্বপূর্ণ। পৃথিবীতে পান যোগ্য পানির পরিমাণ সামান্য। কাজেই পানি ব্যবহারে আমাদের সবাইকে সচেতন হতে হবে।
ওয়াসার কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, জনগণকে পানি সরবরাহের জন্য আপনাদের সকল সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। সুতরাং পানির যথাযথ ব্যবস্থাপনা আপনারা করবেন যাতে পানির অপচয় রোধ করা যায়।
মন্ত্রী বলেন, পানির সরবারাহের ক্ষেত্রে আমাদের যথেষ্ট উন্নতি হয়েছে। বর্তমানে ওয়াসার পানি যথেষ্ঠ নিরাপদ। এখন আমরা সুয়ারেজ সিস্টেমের দিকে নজর দিচ্ছি। সুয়ারেজ সিস্টেম না থাকার কারণে আশেপাশের নদীগুলোর বেশি দূষণ হচ্ছে। ইতোমধ্যে দাশেরকান্দি পয়:শোধনাগারের কাজ শুরু হয়েছে। ঢাকা শহরে শিগগিরই আরো চারটি পয়:শোধনাগারের নির্মাণ কাজ শুরু করা হবে।
এসময় মন্ত্রী আরও বলেন, পরিবেশকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। আমাদের ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাচ্ছে। আর্সেনিক দূষণ হচ্ছে। বায়ুর মানও ভালো নয়। এজন্য সারাদেশে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে। মুজিববর্ষ-কে সামনে রেখে পরিচ্ছন্নতা কার্যক্রমে জোর দিয়েছি। আমরা রাস্তাঘাটের ধুলাবালি পরিষ্কার করার জন্য ভ্যাকিউম ক্লিনার ও সুইপিং মেশিন আমদানি করছি। আশা করি এ বিষয়ে এডিবিসহ অন্যান্য দাতাসংস্থা এগিয়ে আসবে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD