1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  6. wpapitest@config.com : wpapitest :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মনোহরদীতে কথিত সাংবাদিক আটক, থানায় মামলা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ২২৮ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ :
নরসিংদীর মনোহরদীতে চাঁদাবাজি করতে গেলে জনতার হাতে আটক হয়েছে নজরুল ইসলাম নামের কথিত এক সাংবাদিক। এসময় তার সাথে থাকা অপর সহযোগীরা পালিয়ে যায়। গত শনিবার সন্ধ্যায় লেবুতলা ইউনিয়নের গাংকুলকান্দী বাজারের পাশে মাটি ভর্তি ট্রলি আটকিয়ে চাঁদা দাবী করার সময় এলাকাবাসী তাকে আটক করে। পরে স্থানীয়রা তাকে জিজ্ঞাসাবাদ করলে সে নিজেকে সাংবাদিক বলে পরিচয় দেয়। এসময় সে একটি অনলাইন টিভির পরিচয়পত্র দেখালে যাচাই বাছায়ের পর সেটা ভূয়া প্রমাণিত হয়। পরে তাকে মনোহরদী থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। নজরুল মনোহরদী উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের চন্দনপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে। এ ঘটনায় লেবুতলা ইউনিয়নের গাংকুলকান্দী গ্রামের বাবু মিয়া বাদী হয়ে নজরুল ইসলাম, তার সহযোগী আল-আমীনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামী করে মনোহরদী থানায় মামলা দায়ের করেন। 
স্থানীয় এবং থানা সূত্রে জানা যায়, গত শনিবার বিকালে গাংকুলকান্দী গ্রামের বাবুল মিয়া ট্রলিযোগে রাস্তা দিয়ে মাটি নিয়ে যাওয়ার সময় নজরুল ইসলাম এবং তার অপর কয়েকজন সহযোগী ট্রলির গতিরোধ করে। এসময় তারা নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে মোবাইল ফোনে ছবি এবং ভিডিও ধারণ করে। পরবর্তীতে ট্রলি চালানোর অনুমতির জন্য তারা বাবুলের কাছে দুই হাজার টাকা দাবি করে। টাকা দিতে না চাওয়ায় তারা জোরপূর্বক বাবুলের পকেট থেকে দুই হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় বাবুল মিয়া গাংকুলকান্দী বাজারে উপস্থিত লোকজনকে জানালে স্থানীয়রা ধাওয়া করে নজরুলকে আটক করতে পারলেও অন্যরা পালিয়ে যায়। 
কথিত সাংবাদিক আটক হওয়ার খবর এলাকায় জানাজানি হলে বেশ কয়েকজন ভূক্তভোগী সেখানে উপস্থিত হন এবং এই চক্রের সদস্যদের বিচার দাবি করেন। 
একই ইউনিয়নের চরহাজী খাঁ গ্রামের ভূক্তভোগী ছমির মিয়ার স্ত্রী নার্গিস বেগম জানান, ‘কিছুদিন আগে নজরুল এবং তার কয়েকজন সহযোগীরা আমার বাড়ীতে এসে কোন কারণ ছাড়া ভয়-ভীতি দেখিয়ে ৩০ হাজার টাকা নিয়ে যায়।’ 
ঝালপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে ইজিবাইক চালক শাহাদত হোসেন বলেন, ‘গত ১৫ দিন আগে ইজিবাইক চালানোর সময় রাস্তায় ধূলা উঠায় এই চক্রের কয়েকজন সদস্য পত্রিকায় সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে পাঁচ হাজার টাকা হাতিয়ে নেয়।’ 
একই উপজেলার আতুশাল গ্রামের আসাদ মিয়া সাংবাদিকদের বলেন, ‘আমার ছেলেকে মেডিক্যাল কলেজে ভর্তি করিয়ে দেবার কথা বলে একলাখ ৮৫ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।’
এ ছাড়াও লেবুতলা গ্রামের মৃত আবুল হাসেমের ছেলে রুহুল আমিনের বাড়ীতে গিয়ে মোরগের খামারের কাগজপত্র নেই অভিযোগ এনে সংবাদ প্রকাশের হুমকী দিয়ে এক হাজার টাকা, আজগর আলী নামে রুটি বিক্রেতার কাছ থেকে সংবাদ প্রকাশের হুমকী দিয়ে পনের হাজার টাকা হাতিয়ে নেয়।
মনোহরদী থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার সময় স্থানীয়রা নজরুল ইসলামকে আটক করে খবর দিলে পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে। এ ঘটনায় নজরুল ইসলাম এবং তার সহযোগী আল-আমীনসহ অজ্ঞাত আরও ৩-৪জনের নামে মামলা দায়ের করা হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD