1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন

নদী বাঁচলে দেশ বাঁচবে–নৌ পরিবহন প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০

এস এম প্রভাত, আড়াইহাজার থেকে : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সম্মিলিত প্রচেষ্টায় দেশের নদীগুলোকে বাঁচাতে হবে। এজন্য নদীগুলোকে প্রবাহমান রাখতে হবে। নদী রক্ষায় গঠিত ট্রাক্সফোর্স কাজ করছে। মনে রাখতে হবে নদী বাঁচলে দেশ বাঁচবে, দেশের নদীগুলো রক্ষা এবং স্বাভাবিক রাখা নিয়ে শেখ হাসিনাই প্রথম ভেবেছেন। দেশের কোথাও নদী দখলের খবর পেলেই দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। এজন্য দখলকারীদের তথ্য প্রশাসনকে জানানো আহ্বান জানান তিনি। 

শুক্রবার বিকেল সাড়ে পাচটার দিকে আড়াইহাজার উপজেলা খাগকান্দা লঞ্চঘাট এলাকায় এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, জাতির জনককে হত্যার মধ্য দিয়ে দেশকে অকার্যকর করে মানুষের ভাত ও ভোটের অধিকার কেড়ে নিয়েছিল স্বাধীনতা বিরোধীরা। জিয়া, এরশাদ, খালেদা ক্ষমতায় গিয়ে নিজের স্বার্থের কথাই ভেবেছে। আর দেশরত্ম শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। দেশ আজ উন্নয়ন অগ্রগতিতে বিশ্বের মধ্যে মাথা উঁচু করে দাড়িয়েছে। সবাইকে স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামী লীগের ছাতা তলে থাকার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী স্থানীয় সাংসদের দাবী অনুযায়ী মেঘনা নদীর দুইপার খাগকান্দা লঞ্চঘাট ও কালাপাহাড়িয়া ফেরী চলাচল শুরুসহ নদী ভাঙ্গন রক্ষায় দ্রুত সময়ে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন। পরে প্রতিমন্ত্রী মেঘনা নদী এলাকা পরিদর্শন করেন।

প্রধান অতিথি মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যের অধিকাংশ অংশে সাংসদ নজরুল ইসলাম বাবু'র বর্ণাঢ্য রাজনৈতিক ও সংগ্রামী জীবনের বর্ণনা করেন। তিনি বলেন, মহান সংসদের অন্যান্য সংসদ সদস্য আর এমপি নজরুল ইসলাম বাবু এক নন। নজরুল ইসলাম বাবু তাঁর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় রাজপথে লড়াই করে,জেল-জুলুমের মধ্যে কাটিয়েছেন। আওয়ামীলীগের মধ্যে সবচেয়ে নির্যাতিত ও নিবেদিত ব্যক্তির অন্যতম ব্যক্তিত্ব হলেন আপনাদের সবার এবং আমাদের প্রিয় সাংসদ নজরুল ইসলাম বাবু। নজরুল ইসলাম বাবু যখন আমাদের সরকারের কাছে কোনো কিছু দাবি করেন আমি মনে করি সরকারের পক্ষ থেকে সেই দাবি পূরণ করা কর্তব্য হয়ে যায়। আগামী এক সপ্তাহের মধ্যে আপনার সমস্ত দাবি পূরণের প্রাথমিক পদক্ষেপ গ্রহণ করা হবে।আমি আশ্বস্ত করতে চাই অল্প সময়ের মধ্যেই আপনাদের সকল দাবি পূরণ করা হবে।
   
স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ডা. সায়মা আফরোজ ইভা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুইয়া, মেয়র সুন্দর আলী, আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক জুয়েল, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান লাক মিয়া, আরিফুল ইসলাম, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম ভূইয়া প্রমুখ।

এর আগে ওই দিন দুপুর আড়াইটার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও সোহাগ হোসেনের সভাপতিত্বে আড়াইহাজারে উপজেলা নদী রক্ষা কমিটির সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্থানীয় সাংসদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিকবৃন্দ সভায় অংশগ্রহণ করেন। 



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD