1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:১২ অপরাহ্ন

পলাশের রফিকুল নাজিমের “সুইসাইড নোট প্রেমপত্র হোক” এবারের একুশে বইমেলায়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

মো.সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন –
শনিবার, ৮ জানুয়ারি ২০২০ :
তরুণ উদীয়মান কবি ও কথাসাহিত্যিক নরসিংদী জেলার পলাশ উপজেলার কবি রফিকুল নাজিম। তিনি দ্রোহ, প্রেম ও সমসাময়িক ঘটনার প্রবাহ চিত্র নিয়ে 'সুইসাইড নোট প্রেমপত্র হোক’ নামক কাব্যগ্রন্থটি লিখেছেন। এটি তার দ্বিতীয় কাব্যগ্রন্থ অমর একুশে গ্রন্থমেলায় নোলক প্রকাশনের ৫৮০ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে। যার মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

নোলক প্রকাশন থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন ওয়ালিউল ইসলাম। ইতোমধ্যেই "সুইসাইড নোট প্রেমপত্র হোক" কাব্যগ্রন্থটি পাঠকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। বইমেলায় যারা আসতে পারবেন না তারা অনলাইনে রকমারি ডট কম থেকে বইটি কিনতে পারবেন।

কবি রফিকুল নাজিম তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘সুইসাইড নোট প্রেমপত্র হোক’ আমার দ্বিতীয় কাব্যগ্রন্থ। মূলত বড়ভাই মো. শহীদুল ইসলামের উৎসাহ ও অনুপ্রেরণায় শৈশবকাল থেকেই সাহিত্যচর্চা শুরু করি। আমার লেখা কবিতা বিভিন্ন সময় বিভিন্ন সাহিত্য পত্রিকা, ম্যাগাজিন ও দেশের ও ভারতের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে।‘খড়ের মানুষ’ কাব্যগ্রন্থের মাধ্যমে বইয়ের রাজ্যে আমি যাত্রা শুরু করেছিলাম। প্রথম কাব্যগ্রন্থটি পাঠক মহলে ব্যাপকভাবে সমাদৃত হয়। যার কারণে 'সুইসাইড নোট প্রেমপত্র হোক' কাব্যগ্রন্থটি প্রকাশে আরো বেশি যত্নশীল ছিলাম। আমি পাঠকদের উদ্দেশ্যে বলবো আপনারা ভালো মানের বই পড়ুন। আমার লেখা কাব্যগ্রন্থটি পড়ুন। আশা রাখি আপনাদের ভালো লাগবে।

কবি রফিকুল নাজিমের পরিচয় তিনি নরসিংদী জেলার পলাশ শিল্পাঞ্চল এলাকার চরপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।পিতার নাম মৃত মোঃ নাজিম উদ্দিন এবং মাতার নাম সুফিয়া নাজিম।পাঁচ ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

পলাশ উপজেলার শীর্ষ বিদ্যালয় জনতা আদর্শ বিদ্যাপীঠ থেকে ২০০৩ সালে তিনি এসএসসি পাশ করেন। কুমিল্লার অধ্যাপক আব্দুল মজিদ কলেজ থেকে ২০০৫ সালে এইচএসসি পাশ করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সাথে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD