1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বার্সেলোনায় বাংলা স্কুলে পিঠা উৎসব

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১ মার্চ, ২০২০
  • ২৭ পাঠক

মোহাম্মদ ওয়াসি উদ্দিন, স্পেন | নরসিংদী প্রতিদিন –
রবিবার, ০১ মার্চ ২০২০:
বাংলা স্কুল বার্সেলোনার উদ্যোগে গত ২৯ ফেব্রুয়ারি শনিবার ‘পিঠা উৎসব ১৪২৬’ অনুষ্ঠিত হয়েছে। বার্সিলোনার স্থানীয় এসকুয়েলা পিয়ার হল রুমে আবহমান বাংলার ঐতিহ্যবাহী এই পিঠা উৎসব আয়োজন করা হয়। স্কুল পরিচালনা পরিষদের সভাপতি আওয়াল ইসলামের সভাপতিত্বে এবং স্কুল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জুয়েল আহমেদের তত্ত্বাবধানে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কুল শিক্ষক জাহাঙ্গীর আলম।

স্কুলছাত্র জিয়ানের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানের প্রাথমিক সূচনা হয়। পরে বাংলা স্কুলের শিক্ষক-শিক্ষিকারা শিক্ষার্থীদের দেশীয় ঐতিহ্যবাহী বাহারি পিঠার সাথে পরিচয় করিয়ে দেন। তারপর উপস্থিত শিক্ষার্থী ও অতিথিসহ আয়োজকদের কেক কাটার মাধ্যমে বিকাল ৬টায় পিঠা প্রদর্শনী শুরু হয়। প্রদর্শনী শেষে নানা ধরনের ও স্বাদের রকমারি পিঠা অভিভাবক ও অতিথিদের খাওয়ার জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

পিঠার মধ্যে উল্লেখযোগ্য ছিল বাংলার ঐতিহ্যবাহী ভাপা, খোলা চিতুই, দুধ চিতুই, পুলি, দুধপুলি, পাটিসাপটা, পাকোন, নকশি, ফুলঝুরিসহ নানা স্বাদের ও রঙের নাম না জানা রকমারি পিঠা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দুতাবাস বার্সেলোনায় নিযুক্ত অনারারী কনস্যুলার সিনিয়র রামন পেদ্রো, বিশেষ অতিথি ছিলেন বাংলা স্কুলের প্রাক্তন সভাপতি আলাউদ্দিন হক নেশা এবং বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য জাহান আরা জানু । অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাহাঙ্গীর আলম, আনোয়ার হোসেন , আজিজুর রহমান, শফিক খান, ওয়াসি উদ্দিন, আফাজ জনি, শিউলি আক্তারসহ কমিউনিটির বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের বিশিষ্টজন এবং অভিভাবকবৃন্দ।

পরিশেষে সভাপতি আওয়াল ইসলাম তার সমাপনী বক্তব্যে প্রবাসে বেড়ে ওঠা শিশু কিশোরদের নিজ দেশের সংস্কৃতি সম্পর্কে জানানোর ওপর গুরুত্ব আরোপ করেন এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD