1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২০ মে ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

করোনা ভাইরাস সচেতনতায় পলাশ থানা পুলিশের প্রচারণা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৪ মার্চ, ২০২০
  • ২৭ পাঠক

সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন –
শনিবার, ১৪ মার্চ ২০২০ :
করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পলাশ থানা পুলিশ উপজেলার মসজিদে মসজিদে ব্যাপক প্রচারণা চালিয়েছে। শুক্রবার (১৩ মার্চ) জুমার  নামাজের আগে পলাশ বাসস্ট্যান্ড, খানেপুর, পারুলিয়াসহ আরো কয়েকটি স্থানে মসজিদের ইমাম, খতিব ও মুসল্লিদের সামনে সচেতনামূলক বক্তব্য রাখেন পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন। এবং নামাজের পরে মসজিদের সামনে ও উপজেলার বিভিন্ন মোড়ে পলাশ থানা পুলিশের সদস্যরা পথচারীদের মধ্যে সচেতনামূলক লিফলেট বিতরণ করেন।

ওসি শেখ নাসির উদ্দিন জানান, করোনা ভাইরাস আতঙ্ক নয় দরকার সচেতনতা, করোনা ভাইরাস এক ধরনের সংক্রমক ভাইরাস। এই ভাইরাসটি নাক, মুখ ও চোখের মাধ্যমে মানুষের দেহে প্রবেশ করে। এই ভাইরাসের সংক্রমণে মৃত্যু ঘটতে পারে। জনসমাগম স্থলে কাজ করেন এমন লোক, বৃদ্ধি, রোগ প্রতিরোধ ক্ষমতা কম, ডায়াবেটিস, হৃদরোগ ও ফুসফুসের রোগে আক্রান্ত ব্যক্তিগন বেশি ঝুঁকিতে রয়েছে। এ ভাইরাস থেকে বাঁচতে হলে সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি সচেতন হতে হবে। 

করোনা ভাইরাসে আক্রান্ত হলে আতংকিত না হয়ে দ্রুত ডাক্তারের পরামর্শ গ্রহণ করতে হবে। সাবান বা হ্যান্ড ওয়াশ হ্যান্ড স্যানিটাইজার দিয়ে ভালো করে হাত পরিষ্কার রাখতে হবে। মাক্স ব্যবহার করতে হবে। বেশি বেশি পানি পান করতে হবে। পরিচিত অথবা অপরিচিত ব্যাক্তির সাথে হাত মেলানো বা আলিঙ্গন করা থেকে বিরত থাকতে হবে। আক্রান্ত ব্যক্তি থেকে নিরাপদ দূরত্বে থাকুন আক্রান্ত ব্যক্তি থেকে কমপক্ষে ১ মিটার দূরত্ব বজায় থাকতে হবে। সাবান ও পানি দিয়ে ঘন ঘন হাত পরিষ্কার রাখতে হবে। তিনি আরো জানান, করোনা ভাইরাস সম্পর্কে উপজেলার সবাইকে সচেতন করতে পলাশ থানা পুলিশের এ প্রচারণা অব্যাহত থাকবে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD