1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:০৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

করোনা ভাইরাস : বেলাবতে সতর্কতার পরও বন্ধ হচ্ছেনা ওরস,নাটক ও জনসমাগম

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ৪৮ পাঠক


নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
বুধবার, ১৮ মার্চ ২০২০ : বাংলাদেশ সহ বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় দেশের মানুষের স্বাস্থ্যের ঝুঁকির কথা বিবেচনা করে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিশেষ সর্তকতা হিসেবে জাতীয় অনুষ্ঠানাদি সংক্ষিপ্তকরণ সহ সাংস্কৃতিক অনুষ্ঠান,সভা,সমাবেশ,ওরস,ওয়াজ মাহফিল ও সকল প্রকার জনসমাগম মূলক অনুষ্ঠানাদিতে গণজমায়েত আপাততঃ স্থগিত করলেও বেলাবতে বন্ধ হচ্ছেনা জনসমাগম মূলক এসব অনুষ্ঠান। অনেক ক্ষেত্রে এসব অনুষ্ঠানের প্রশাসনের অনুমতি নেয়ার কথা থাকলেও সেক্ষেত্রেও মানা হচ্ছেনা কোন নিয়ম। প্রতিদিনই উপজেলার বিভিন্ন এলাকায় নাটক, ওরস, বাউল গানসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান চালিয়ে যাচ্ছে বিভিন্ন দলের নেতা,প্রভাবশালী মহলেন নেতৃবৃন্দ। এদিকে ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা থাকলেও উপজেলার বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলছে বলে জানা গেছে।
সরেজমিনে বেলাব উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে জানা গেছে,গত ১৭ মার্চ রাতে নারায়নপুর ইউনিয়নের হোসেননগর গ্রামে স্থানীয় গোলাম মোস্তুফা গোলাপ নামে এক তাতীলীগের নেতার তত্বাবধানে একটি মঞ্চ নাটক মঞ্চস্থ হয়। উক্ত নাটকে প্রশাসনের কোন অনুমতি নেয়া হয়নি। খবর পেয়ে রাতে বেলাব থানার পুলিশ ঘটনাস্থলে গিয়েও নাটক বন্ধ করতে পারেনি। এর আগে গত ১৫, ১৬ মার্চ পাটুলী ইউনিয়নের পাটুলী সোনুর মোড় নামক স্থানে ওরশ,১৪ মার্চ বেলাব টেকপাঁড়া গ্রামে বাউল গান,১১,১২,১৩ মার্চ তিনদিন ব্যাপী পাটুলী ইউনিয়নের হাবিজপুর শাহ ইরাণীর মাজারের ওরশ,১২ মার্চ নারায়নপুর ইউনিয়নের হোসেননগর গ্রামে আরেকটি নাটক মঞ্চস্থ হয়। এছাড়াও প্রতিদিন উপজেলার কোন না কোন স্থানে বাউল গান,নাটক,ওয়াজ সহ বিভিন্ন সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান হচ্ছে নিয়মিত।
বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তুফা কামাল বলেন,আমি ঢাকা থাকার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ব্যাপারটি শিক্ষার্থীরা না জানায় আজকে তারা স্কুলে আসে। আজ বুধবার থেকে স্কুল বন্ধ দেয়া হয়েছে।
বেলাব উপজেলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা বলেন,নিষেধাজ্ঞার পরও যেসব প্রভাবশালী মহল এসব অনুষ্ঠানের আয়োজন করছে তাদের আইনের আওতায় আনা উচিত।
বেলাব থানার ওসি(তদন্ত) মোঃ আরিফুল ইসলাম বলেন,করোনার কারনে মানুষের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে জনসমাগম মূলক অনুষ্ঠান নিষেধ করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে যদি কেউ এসব অনুষ্ঠান করে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা অসুস্থ থাকায় উপজেলা সহকারী (ভূমি) কর্মকর্তা মোঃ বেলাল হোসেন বলেন,উপজেলা প্রশাসনের পক্ষ যাতে জনসমাগম মূলক অনুষ্ঠান না হয় সে ব্যাপারে এলাকায় মাইকিং করা হয়েছে। মানুষকে সচেতন করা হয়েছে। তারপরও কেউ যদি এরকম অনুষ্ঠান করে থাকে তাহলে খবর পেলে অবশ্যই এগুলো বন্ধ করা হবে।

 



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD