1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

রায়পুরায় সাংবাদিকের ফোনে এগিয়ে এলো পল্লীবিদ্যুৎ, মুক্ত হলো শালিক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ২১ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০: বিদ্যুতের খুঁটির তারে প্যাঁচানো সুতায় আটকা পড়ে একটি গো শালিক পাখি। পাখিটি এভাবেই লোক চক্ষুর আড়ালে ঘন্টার পর ঘন্টা ঝুঁলে থাকে। ফোনে ঘটনাটি রায়পুরা জোনাল অফিসের ডিজিএম সিদ্দিকুর রহমানকে অবহিত করলে তিনি লাইনম্যান গেটকে পাঠিয়ে আটকা পড়া গো শালিকটিকে উদ্ধার করেন। এই ঘটনাটি ঘটেছে সোমবার (৩০ মার্চ) সকাল ১১টার দিকে নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ ভবনের সামনে থাকা একটি বিদ্যুতের খুঁটিতে।
যেভাবে উদ্ধার হলো গো শালিক : সকালে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে রায়পুরা উপজেলা পরিষদ মাঠে যান উপজেলা কালের কন্ঠের প্রতিনিধি মো. আব্দুল কাদির। কাদির বলেন, আমি উপরে তাকালে  হঠাৎ দেখতে পাই বিদ্যুতের খুঁটির কাভারযুক্ত তারে প্যাঁচানো সুতায় একটি গো শালিক আটকে আছে। তখন পাখিটির এক পা সুতায় আটকে থাকতে নিচের দিকে ঝুলে ছিল। খুঁটির পাশেই দেশীয় জাতের একটি নিমগাছ। অনেক খোঁজ করেও, গাছ বেয়ে উঠে পাখিটি উদ্ধার করার মতো কাউকে পাওয়া গেল না।  
ফোন দেওয়া হলো, উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ সৈয়দ আসাদুজ্জানকে তিনি জানালেন, ফায়ার সার্ভিসের গাড়িটি নষ্ট। মেরামতের জন্য কার সার্ভিসিং সেন্টারে নেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে তারা আসতে পারবেন না। ইতিমধ্যেই অতিবাহিত হয়ে গেল আরো একটি ঘন্টা। গো শালিকটিও আগের মতো আর নড়াচড়াও করছে না। অবশেষে ফোনে বিষয়টি রায়পুরা জোনাল অফিসের ডিজিএম সিদ্দিকুর রহমানকে জানানো পর তিনি দ্রুত ঘটনাস্থলে লাইনম্যান গেট-১ মো. বাদলকে পাঠান। লাইনম্যান বাদলও তার সহকর্মীরা বেলা ১২টায় এ্যালমুনিয়ারে বিশেষ মইয়ের সাহায্য ওপরে উঠে আটকা পড়া গো শালিকটি উদ্ধার করে মুক্ত করে দেন।
এব্যাপারে রায়পুরা জোনাল অফিসের লাইনম্যান গেট-১ মো. বাদল মিয়া বলেন, একজন সাংবাদিক ডিজিএম স্যারকে ফোনে ঘটনাটি জানায়। পরে আমি ও আরো কয়েকজন এসে আটকা পড়া পাখিটি উদ্ধার করে অবমুক্ত করে দিয়েছি।
এব্যাপারে রায়পুরা জোনাল অফিসের ডিজিএম সিদ্দিকুর রহমান বলেন, মানুষ কিংবা পশু-পাখি বলে কথা নয়, প্রত্যেক প্রাণীর বিপদেই আমাদের এগিয়ে আসা উচিত।
#



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD