1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

করোনা নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোয় গ্রেফতার ২

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ২০ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার ০২ এপ্রিল ২০২০:
করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে গুজব সৃষ্টি করে জনমনে ভীতি ও আতঙ্ক ছড়ানোর দায়ে গাজীপুর জেলার কোনাবাড়ী ও কাপাসিয়া এলাকা থেকে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব-১।
বুধবার (১ এপ্রিল) রাতে র‌্যাব-১ এর একটি দল জিএমপির কোনাবাড়ী থানাধীন হরিনাচালা বাজারের পন্ডিত আলী প্লাজার (পারিজাত) মেসার্স রাজশাহী মেডিকেল সেন্টার কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট নামক দোকানে অভিযান চালিয়ে গুজব সৃষ্টিকারী আব্দুর রহমান মিলনকে (৪৮) গ্রেফতার করে।

একই রাতে গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন ঘাগটিয়া চালা বাজার এলাকা থেকে আমিনুল ইসলাম বিল্লালকে (৩৩) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন, গুজব সৃষ্টিকারী স্ক্রিনশটের ৯টি কপি এবং সরকার ও রাষ্ট্রবিরোধী ফেসবুকের পোস্ট উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২ এপ্রিল) র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্বব্যাপী বহুল আলোচিত রোগ করোনাভাইরাস নিয়ে কতিপয় ব্যক্তি বিভিন্ন মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট করে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করছে। এর প্রেক্ষিতে র‌্যাব-১ এর সাইবার মনিটরিং টিম করোনা নিয়ে কয়েকটি ফেসবুক আইডি থেকে করা বিভ্রান্তিকর কিছু পোস্ট শনাক্ত এবং তাদেরকে গ্রেফতার করা হয়।
জিজ্ঞাসাবাদে তারা তাদের ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে করোনা নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট, শেয়ার ও বিভিন্ন কমেন্ট করেছে বলে স্বীকার করেছে। এর মাধ্যমে গুজব সৃষ্টি করে জনমনে বিভ্রান্তি ও ভীতির পরিবেশ সৃষ্টিসহ সামাজিক অস্থিরতা ও আইশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করা হয়েছে। উদ্বার করা আলামত ও গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD