1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

গর্বিত ডাক্তারের ফকিরী বাহাদুরি : এম বাকি বিল্লাহ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৩১ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন – 
বৃহস্পতিবার-২ এপ্রিল ২০২০ : সরকারী হাসপাতালে ডাক্তার থাকা নিশ্চিত করার প্রয়োজন।  প্রয়োজন টেলিফোনে রুগীকে পরামর্শ দেওয়ার নামে ফাইজলামি বন্ধ করা। মনে রাখা উচিৎ আপনার বেতনের পয়সায় রিক্সা চালকের ঘামও মিশে আছে। দেশের কঠিন পরিস্থিতির মাঝে আপনাদের দায়িত্বে অবহেলা রোজ কিয়ামতে আপনাকে যেমন আসামীর কাঠগড়ায় নিয়ে যাবে তেমনি হারাম করতেছেন আপনার মাসিক বেতন। সেই হারাম ভক্ষণ করছে আপনার সন্তান,স্ত্রী আর স্বজনরা। আজকের মানুষিক ভয়ে হাসপাতাল ছেড়ে পালানো আপনার হাসপাতালে কোন রোগী ভর্তি না করা আপনার এবং আপনার পরিবারের জন্য অভিশাপ। 
::
দশম শ্রেণিতে পড়ার সময় জীবনের লক্ষ্য রচনায় সাজিয়ে লিখেছিলেন বড় হয়ে  ডাক্তার হবেন। লিখেছিলেন ডাক্তার হয়ে গরীব,অসহায় মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করবেন। সেই সাজানো কথাগুলো এত দ্রুত ভুলে গেলেন। আজ আপনার অবহেলায় সন্তান তার পিতা মাতা হারায়। পিতা-মাতা হারায় তার বুকের ধন। স্ত্রীকে হারিয়ে স্বামী হয় রাস্তার পাগল আর স্বমী হারিয়ে স্ত্রী হয় অন্যের ঘরের কাজের বোয়া। পিতা মাতা হারিয়ে কখনো সন্তান হয় রাস্তার ফকির। আর কারো আশ্রয় হয় রেলস্টেশনে। প্রশ্ন জাগেনা মনের মাঝে এই কি আপনার মানব সেবা? আবার নতুন করে কেন জীবলের লক্ষ্য রচনা পড়ে নেওয়ার প্রয়োজনীয়তা অনুভব করেন না?
::
এম্বুল্যান্সে ঘুরে ঘুরে বিনা চিকিৎসায় আজ মানুষ মারা যাচ্ছে।  ডাক্তার হয়ে আজ আপনি সরকারের কাছ থেকে পিপিই না পাওয়ার সস্তা অযূহাতে বাড়িতে বসে সুন্দরী স্ত্রী নিয়ে মধুচন্দ্রিমা উপভোগের নগ্ন চিন্তা আপনাদের বিবেকে ধরে কিভাবে? 
::
সরকারি হাসপাতালের ডাক্তার হয়ে কোন রকম কলমের খোঁচা দিয়ে পাগলের মত আচরণ করে হাতেগোনা কয়েকজন রুগী দেখে হাজিরা ঠিক রেখেছেন।  এর মাঝে আবার দালাল দিয়ে প্রাইভেট ক্লিনিকের জন্য রোগী ভাগিয়ে ৫০০-১৫০০/- ভিজিট নিয়ে আবার টেস্টের নামে কমিশনের টাকায় পকেট ভর্তির কথা তো সবার কাছে বিবেচ্য বিষয় বলে মনে হয়।
সরকারের মাসিক মায়নার টাকা,প্রাভিভেটে রোগী দেখার ভিজিট,অযথা টেস্টের কমিশনের টাকায় আপনার পকেট ভড়ে।  কম্পানির দামী গিফটে বাসার শো পিচ সাজানো হয়। আয়েশের জন্য আলিশান বাড়ি করতে পারেন, আরামে চলার জন্য এসি গাড়ি কিনতে পাড়েন কিন্তু রিযিক উপার্জনের ক্ষেত্রে নিজের নিরাপত্তার জন্য ৩০০০/(তিন হাজার) টাকার পিপিই কিনতে পারেন না। সামান্য সস্তা পিপিইর জান্য তাকিয়ে আছেন সকারের দিকে। আর বড় করে অযুহাতের বাণী শোনাচ্ছেন। 
::
রাস্তায় ইট ভেঙ্গে জীবন যাপন করে এমন অনেক মানুষ দেখেছি যাদের যাতের নিরাপত্তার জন্য নেজেই সাইকেলের টিউব কেটে আঙ্গুলে বেঁধে নেয়। বাজারের একজন কুলিও বস্তা বাথায় নেওয়ার সময় নিজের নাক, মুখ সেফটির জন্য দশ টাকার কাপড়ের মাস্ক কিনে নেয়।তারাও তো জীবিকার তাগিদে কাজ করে আপনারাও জীবিকার তাগিদে কাজ করেন। নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তোলা কিংবা লজ্জাস্থান ঢাকার জন্য যদি বাজার থেকে কাপড় কিনে পরিধান করার চিন্তা মাথায় থাকলেও সস্তা  পিপিই না কিনতে পারার গর্বিত ডাক্তার আপনি হলেও একজন দিন মজুরের জন্য লজ্জা।
লেখক: সাংবাদিক এম বাকি বিল্লাহ ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD