1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১৮ মে ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কোভিট-১৯ প্রতিরোধে নরসিংদী জেলা পরিষদের সদস্য নাজিরের ব্যাতিক্রমী উদ্যোগ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ২২ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –

শুক্রবার ০৩ এপ্রিল ২০২০:
সারা বিশ্বের আতংকে নাম নোবেল করোনা ভাইরাস (কোভিট-১৯)। করোনা প্রতিরোধে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। জেলা প্রশাসক, জেলা পুলিশ, উপজেলা প্রশাসন এবং স্থানীয় সরকারের সকল প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক দলের ব্যাক্তিরা উদ্যোগ শুরু করেছে। করোনা ভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলা পরিষদের সদস্য মোঃ নাজিউর রহমান নাজির সচেতনতামূলক উদ্যোগ গ্রহন করেছে।


সরেজমিনে ঘুরে দেখাযায়, জেলা পরিষদের সদস্য যোশর ইউনিয়নসহ জেলা ও উপজেলার বিভিন্ন বাজার ও জনবহুল রাস্তায় জীবানুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম অব্যহত রেখেছে। যোশর ইউনিয়নের বিভিন্ন জনবহুল এলাকায় সাধারণ মানুষের জন্য সাবানসহ ২০টি হাত ধোঁয়ার জন্য পানির ড্রাম স্থাপন করেছেন।

পাশাপাশি সচেতনতামূলক কাজের অংশ হিসেবে লিফলেট বিতরণ, জীবাণুনাশক স্প্রে ছিটানো, ফার্মেসী ও মুদী দোকানের সামনে তিন ফিট দূরে দূরে প্রতীকি দাগ দেওয়া হয়েছে। জেলা পরিষদের সদস্য নাজিরের ব্যাক্তিগত উদ্যোগে প্রায় কয়েক’শ অসহায় শ্রমজীবী মানুষের হাতে খাবার তোলে দিয়েছে। তাকে সর্বোপুরী সহযোগিতা করছে জোনাকি সংসদ নামের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠনের একঝাঁক তরুণ। নিয়মিত সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে তারা।

জোনাকি সংসদ এর সভাপতি টিটু বৈরাগী জানায়, সাধারণ মানুষকে সচেতনতা করতে সংগঠনের তরুণদের সেচ্ছাসেবায় জেলা পরিষদের সদস্য নাজির এর অর্থায়নে লিফটের বিতরণ কর্মসূচি, মাইকিং ও টানা ৮ দিন যাবত করোনা প্রতিরোধক জিবানুনাশক স্প্রে ছিটানো হচ্ছে।

নরসিংদী জেলা পরিষদের সদস্য মোঃ নাজিউর রহমান নাজির জানায়, সরকারের নির্দেশে জেলা প্রশাসক, জেলা পুলিশ, উপজেলা প্রশাসন এবং স্থানীয় সরকারের সকল প্রতিষ্ঠান নিরলস কাজ করে যাচ্ছে। সকলের প্রতি আমার উদাত্ত আহ্বান আপনারা সরকারের নির্দেশ মেনে চলুন। জরুরি প্রয়োজন ব্যতীত বাহিরে যাবেন না। সাবান ও পানি দিয়ে ঘন ঘন হাত পরিস্কার করুন। অপরিচ্ছন্ন হাত দিয়ে চোখে, মুখে ও নাকে স্পর্শ করিবেন না। মাস্ক ব্যবহার করুন। আপনার আশেপাশে সদ্য ফেরত প্রবাসী কেউ থেকে থাকলে স্থানীয় জনপ্রতিনিধিকে খবর দিন।


নিরাপদ দূরত্ব মেনে চলুন। আপনার সচেনতনাতে রক্ষা পাবেন আপনি, আপনার পরিবার, গ্রাম ও ইউনিয়ন।
এই জনসচেতনা মূলক কাজে আমার সাথে কাজ করছে আমার ছোটভাই সৃষ্টিগড় জোনাকি সংসদের সভাপতি টিটু সহ একঝাঁক নিবেদিত জোনাকি।
আসুন আমরা সকলে নিজ নিজ এলাকায় করোনা ভাইরাস মোকাবিলায় সচেতন হই, সচেতনতা সৃষ্টিতে প্রত্যেকেই যার যার সাধ্যানুযায়ী ভূমিকা রাখি।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD