1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:০৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ক‌রোনায় বা‌ড়ি ভাড়া মওকু‌ফের দা‌বি ৩ সংগঠ‌নের

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ২০ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
শুক্রবার ০৩ এপ্রিল ২০২০:

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাড়ি ভাড়া মওকুফের দাবি জানিয়েছে তিনটি সংগঠন। শুক্রবার (৩ এপ্রিল) দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, ফিউচার অফ বাংলাদেশ সভাপতি এস এম উজ্জল, সাধারণ সম্পাদক এস এম শওকত আজিজ, সংশোধন চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা সভাপতি মো. রাসেল মিয়া এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, বিশ্বে আজ করোনার মহামারি চলছে। তেমনই এক অবস্থায় বাংলাদেশের ভাড়াটিয়া জনগণ এক দূর্বিষহ জীবনযাপন করছেন।

সংগঠনগুলোর নেতারা বলেন, ইতোমধ্যে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সিলেটের মেয়র আরিফুল ইসলাম, চট্টগ্রামের মেয়র নাছির উদ্দিন, চট্টগ্রামের ডিসি, এমনকি দেশের খ্যাতিমান অনেক ব্যক্তি ও বাড়িওয়ালা বলেছেন ভাড়া নেবে না। আমরা তাদের স্বাগত জানাই।

তারা আরও বলেন, করোনার কারণে লকডাউন (সাধারণ ছুটি) হওয়ায় স্বল্প আ‌য়ের মানুষ কোনও কাজকর্ম করতে পারছে না, বাইরে বের হতে পারছে না। এ অবস্থায় জনশূন্যতার কারণে রাজধানীসহ সারা দেশে ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। যে শ্রমিকরা দৈনিক ভিত্তিতে কাজ করতেন তারা বেকার হয়ে পড়েছেন। এরইমধ্যে দেখা দিয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি। একদিকে করোনা ভাইরাসের আতঙ্ক, অন্যদিকে অর্থের অভাব। সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে।

এ পরিস্থিতি থেকে জনগণকে রেহাই দিতে ভাড়াসহ বিদ্যুৎ, পানি, গ্যাস ও ট্যাক্স মওকুফ করার জন্য প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) নির্বাহী আদেশ জারির দাবিও জানান তারা ।

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রথম দফায় ২৬ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ৯ এপ্রিল তথা শুক্র ও শনিবার মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD