1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১৮ মে ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বেলাবতে করোনা বিস্তাররোধে রাস্তায় ব্যারিকেড

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ২৩ পাঠক

মোঃআলমগীর পাঠান | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ : করোনা ভাইরাস বিস্তাররোধে সরকারী নির্দেশনা অমান্য করে নরসিংদীর বেলাবতে যানবাহন চলাচল অব্যাহত ছিল। এলাকাকে নিরাপদ রাখতে বুধবার বিকালে  নারাণপুর ইউনিয়ের ৫ নং ওয়ার্ডের স্থানীয় যুবকরা সড়কে বাঁশের বেড়া  দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। জানা যায়, মহামারি করোনা ভাইরাসের কারনে বিপর্যয় দেখা দিয়েছে বিশ্ব জুড়ে। থমকে গেছে গোটা বাংলাদেশ। একারনে সরকারী ঘোষনায় করোনা প্রতিরোধে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এজন্য প্রশাসনের পক্ষ থেকে যান চলাচল বন্ধে অভিযান অব্যাহত থাকলেও তাদের চোখ ফাঁকি দিয়ে উক্ত এলাকার বিভিন্ন সড়কে কিছু যানবাহন চলছিলো। একারনে এলাকায় করোনার বিস্তাররোধে যুবকরা মুখে মাস্ক পড়ে উক্ত ওয়ার্ডের বিভিন্ন প্রবেশদ্বারে ব্যারিকেড সৃষ্টি করে, এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে বেলাব উপজেলার সাথে অন্য উপজেলা ও জেলার সংযোগ রয়েছে এমন কিছু রাস্তাও বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। তাছাড়া গ্রামের পর গ্রাম লকডাউন করে কিছু কিছু এলাকায় জীবাণুনাশক স্প্রে প্রয়োগের পাশাপাশি চলছে সচেতনতামূলক কার্যক্রম।

সরেজমিনে বেলাব উপজেলার বেলাব, হোসেন নগর , দড়িকান্দি , আমলাব, বটেশ্বর, ইব্রাহিমপুর, দেওয়ানেরচর, নারায়ণপুর, নোয়াকান্দি গ্রামে ঘুরে দেখা গেছে, গ্রামে প্রবেশের প্রধান প্রধান রাস্তা এলাকাবাসীর উদ্যোগে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

এবিষয়ে বারৈচা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক  মোঃ জসিম উদ্দিন  জানান, মহামারি করোনা বিস্তাররোধে যুবকরা রাস্তায় যে ব্যারিকেড সৃষ্টি করেছে সত্যি তা প্রশংসার দাবি রাখে। আমরা একটু সচেতন হলে বেঁচে যাবে পুরো বাংলাদেশ।

এবিষয়ে বেলাব উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শরীফ উদ্দিন খান মোমেন বলেন, রাস্তা ব্যারিকেড দিয়ে অপ্রয়োজনীয় যানচলাচল বন্ধ করা হয়েছে। করোনা প্রতিরোধে প্রশাসনের কাজে একটু হলেও আমাদের এ উদ্যোগ সহযোগিতা হিসেবে কাজে লাগবে বলে বিশ্বাস করি।আমাদের মনে রাখতে হবে যে, এই ভাইরাস যেহেতু ছোঁয়াচে সেহেতু এটি প্রতিরক্ষার দায়িত্বও আমাদের নিজেদের। আমরা সবাই যদি একটু সচেতন এবং সতর্ক হই সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকি, বাহির থেকে এসে হাত মুখ পরিষ্কার করি ও বাহিরে গেলে মুখে মাস্ক ব্যবহার করি তাহলে এই ভাইরাস থেকে আমরা অনেকটাই সুরক্ষিত থাকবো।

বেলাব উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা  জানান, আমি মনে করি, শুধু বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করলেই সমাধান হবে না। আর একটা জিনিস খেয়াল রাখতে হবে, খাদ্য সামগ্রী, শিশুখাদ্য পরিবহনকারী যানবাহন লকডাউনের অাওতামুক্ত। আমরা যেন রাস্তা বন্ধ করতে গিয়ে বড় গাছ, গাছের গুড়ি ফেলে বিশৃঙ্খলা সৃষ্টি না করে, প্রয়োজনে ফিতা কিংবা দড়ি দিয়ে বেঁধেও সচেতনতা সৃষ্টি করা সম্ভব। সবচেয়ে বেশি যে জিনিসটা প্রয়োজন সেটা হলো, আমরা প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে সচেতন এবং সতর্ক হওয়া। পরিষ্কার পরিচ্ছন্ন থাকা। সরকারী নির্দেশনা মেনে চলা। অহেতুক বাজারে ঘুরাফেরা না করা। প্রত্যেকে যদি নিজের পরিবারকে সচেতন করি তাহলে সবাই সচেতন হবে।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফখরুদ্দীন ভূইয়া বলেন, পুলিশ শুধু অন্য জেলা ও অন্য উপজেলার সাথে বেলাব উপজেলার সংযোগ আছে এমন কিছু রাস্তা বন্ধ করে দিয়েছে। শুনেছি গ্রামের মানুষ নিজেদের নিরাপত্তার জন্য নিজ নিজ গ্রামের রাস্তা বন্ধ করে দিচ্ছেন।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD