1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘মসজিদে না যাওয়ার ঘোষণা আসবে স্বপ্নেও ভাবিনি’

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ১৯ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
শুক্রবার ১০ এপ্রিল ২০২০:
শুক্রবার পবিত্র জুম্মার দিন। দুপুর সাড়ে ১২টা। জুম্মার নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন হাজি গোলাম মোস্তফা (ছদ্মনাম)। গত ২৯ বছর তিনি জুম্মার নামাজ মসজিদে গিয়ে আদায় করেন। করোনা পরিস্থিতির কারণে গত সপ্তাহে তিনি স্বল্প পরিসরে নামাজ আদায় করেছিলেন। কিন্তু আজ আর মসজিদে যাওয়া হলোনা।

তিনি আক্ষেপ করে বলেন, প্রস্তুতি প্রায় শেষ কিন্তু এমন সময় মহল্লার মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয়। সম্মানিত মুসল্লিরা। আজ মসজিদে জুমার নামাজ হবে না। আপনারা বাসায় নামাজ পড়বেন। দয়া করে কেউ মসজিদে আসবেন না- মাইকে এ ঘোষণা দিয়েই আজান দিতে শুরু করলেন মুয়াজ্জিন। একই সময়ে আশপাশের মসজিদ থেকেও একই ঘোষণা ও আজানের শব্দ ভেসে আসছিলো।

এরআগে সরকারের নির্দেশনায় ইসলামী ফাইন্ডেশন (ইফা) করোনা সংক্রমণ রোধে প্রতি ওয়াক্তের নামাজে ৫ জন ও জুমার নামাযে সর্বোচ্চ ১০জনের বেশি জামাতে নামায না পড়ার অনুরোধ জানায়। এরপর থেকে দেশের সব মসজিদে মুসল্লিদের আগমন বন্ধ রয়েছে।

এদিকে শুক্রবার রাজধানী ঢাকার মসজিদের মাইক থেকে এক যোগে এ ঘোষণা দেওয়া হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকারমেও মানা হয় সরকারি নির্দেশনা। সীমিত আকারে আদায় করা হয় জুম্মার নামাজ। আজান শেষ হওয়ার আগে থেকেই মসজিদের রাস্তায় বেশ কয়েকজন মুসল্লিকে চক্কর দিতে দেখা যায়। তবে মসজিদের স্টাফরা আগত মুসল্লিদের সরকারের নির্দেশনা মনে করিয়ে দিয়ে বার বার বাসায় ফিরে যাওয়ার অনুরোধ জানাচ্ছিলেন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে একাধিক মসজিদের ইমাম সঙ্গে আলাপকালে কান্নাজড়িত কণ্ঠে বলেন, মুসল্লিদের মসজিদে নামাজে না আসার জন্য মাইকে ঘোষণা দিতে হবে এমনটি তিনি কখনও কল্পনাও করেননি।

তারা বলেন, শুক্রবার জুমার দিনে অন্যান্য দিনের চেয়ে মসজিদে মুসল্লিদের উপচেপড়া ভিড় হয়। কিন্তু এখন মসজিদ ফাঁকা। গত দুদিন যাবত ওয়াক্তের নামাজেও বাইরের মুসল্লি ছাড়াই ৫ জন নামাজ পড়ছেন।

করোনা গজবের কারণে আজ সারা বিশ্ব ভীতসন্ত্রস্ত এমন মন্তব্য করে সকলকে সরকারি নির্দেশ মেনে ঘরে থাকা এবং আল্লাহর দরবারে দুহাত তুলে মোনাজাত করার জন্য অনুরোধ জানান তিনি।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আর ৯৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর মধ্যে ছয়জন মারা গেছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৪ জনে এবং মোট মৃত্যু ২৭ জনে দাঁড়াল।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD