1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:২৬ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সাংসদের নির্দেশে অসহায়দের পাশে ইউপি চেয়ারম্যান অদুদ মাহমুদ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ৪৭ পাঠক

এস এম প্রভাত, আড়াইহাজার থেকে : নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবুর নির্দেশে ওই ইউনিয়নের চেয়ারম্যান অদুদ মাহমুদ ব্যক্তিগত তহবিল থেকে করোনা আতঙ্কে আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের প্রায় ১৯৫০ টি দুস্থ ও অসহায় পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল , তৈল, আলু, পেঁয়াজ ও সাবান সহ অন্যান্য খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। নিজে বাইসাইকেল চালিয়ে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন সড়কে ঘুরে মানুষকে সচেতন করছেন। করোনা ভাইরাসের মহামাড়ি সম্পর্কে সবাইকে অবগত করে সামাজিক দুরত্ব বজায় রাখার পাশাপাশি সকলকে ঘরে থাকার জন্য অনুরোধ করে যাচ্ছেন। এ পর্যন্ত সাতগ্রাম ইউনিয়নে কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

এ ব্যপারে সাত্রগাম ইউপি চেয়ারম্যান অদুদ মাহদুদ বলেন, অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মত আমাকেও মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু করোনাভাইরাসের মহামাড়ি থেকে নাগরিকদের সুরক্ষা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেন। যেহেতু আমার ইউনিয়নটি ঢাকা সিলেট মহাসড়কের ঘেষে সে হিসেবে বাবু ভাই বিশেষ নজর দেয়ার উপর জোর দেন। ওনার নির্দেশ ও পরামর্শ মতে আমি মার্চ মাসের শুরু থেকেই করোনাভাইরাস সম্পর্কে সাতগ্রাম ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ডে, পাড়া মহল্লায় কাজ শুরু করি। সরকার যখন লকডাউন করার ঘোষনা দেয়, তখন তাৎক্ষনিকভাবে পুরো ইউনিয়নকে লকডাউন সম্পর্কে অবগত করে কাউকে এলাকা থেকে বের হতে আবার অন্য এলাকা থেকে আসা বন্ধ করে দেই। যারা কর্মহীন ও অসহায় হয়ে পড়েন তাদের তালিকা করে আমার ব্যক্তিগত তহবিল থেকে ১৯৫০টি পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে খাবার সামগ্রী পৌছে দেই।বেশির ভাগ সময়ে নিজে একা একা বোঝা বইয়ে অসহায়দেরে বাড়িতে এসব খাদ্য সামগ্রী পৌছে দেয়ার ব্যবস্থা করি। এছাড়াও প্রায় ১৬২৫টি পরিবারের প্রধানমন্ত্রীর দেয়া উপহার হিসেবে খাদ্য সামগ্রী প্রদান ছাড়াও আমার উদ্যোগে সাতগ্রামের ব্যবসায়ীদের নিয়ে আরও সাড়ে তিন হাজার পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ইনশাআল্লাহ সকলের আন্তরিক প্রচেষ্টায় সাতগ্রাম ইউনিয়ন এই সংকট কাটিয়ে উঠতে পারবে।

এ প্রসঙ্গে মানবতার ফেরিওয়ালা খ্যাত সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, আড়াইহাজারের প্রতিটি মানুষ আমার অস্তিত্বে মিশে আছে, মিশে আছে আমার অনুভূতিতে। দেশের এই সংকটকালীন সময়ে সরকারের পাশাপাশি তাদের পাশে দাড়ানো আমাদের সকলের দায়িত্ব।

সাতগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান অদুদ মাহমুদের প্রশংশা করে তিনি আরও বলেন, একজন ইউপি চেয়ারম্যান কিভাবে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগনকে উদ্বুদ্ধ করার পাশাপাশি অসহায় মানুষের পাশে দাড়িয়ে এলাকার সুরক্ষা নিশ্চিতে নিজের সর্বোচ্চটা দেয়া যায় তার উদাহরণ অদুদ মাহমুদ।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD