1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:২০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শিবপুরে ১১ মাসের দুধের বাচ্চা রেখে করোনা যুদ্ধের মাঠে এসিল্যান্ড

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ২৩ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
শনিবার,১৮ এপ্রিল ২০২০: বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত নরসিংদীর শিবপুর উপজেলাও। করোনাভাইরাস ঠেকাতে জনসাধারণকে সচেতন ও ঘরমুখী করতে দিনরাত কাজ করছে উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ। বাসায় ১১ মাস বয়সী দুধের শিশু সন্তান রেখে মাঠে রয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা। এছাড়া ৪ বছর বয়সী এক শিশু সন্তানও রয়েছে এসিল্যান্ড মুনমুন জাহানের।

করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মানুষজনকে সচেতন করতে শিবপুর উপজেলাজুড়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যাচ্ছেন এসিল্যান্ড মুনমুন জাহান লিজা। ব্যক্তিগত জীবনে ১১ মাস বয়সী দুধের শিশু সন্তানসহ ৪ বছরের অপর শিশু সন্তানের জননী তিনি। করোনা মোকাবেলায় শিশু সন্তানদের বিশেষ করে দুধের শিশুকে বাসায় রেখে মাঠ পর্যায়ে নিয়মিত নিরলসভাবে কাজ করতে হচ্ছে এই কর্মকর্তাকে।

এছাড়া তার স্বামী মোঃ মোশারফ হোসেনও ঢাকা পিজি হাসপাতালের একজন চিকিৎসক। তিনিও সন্তানদের রেখে চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন। একইসঙ্গে বাবা-মা দুইজনই নিজ নিজ কর্মস্থলে করোনা যুদ্ধের দায়িত্ব পালন করায় বাবা-মায়ের আদর স্নেহ বঞ্চিত দুই সন্তান। দিনভর বাসার বাইরে থাকায় ১১ মাসের শিশু সন্তান বুকের দুধের জন্য কষ্ট করলেও করোনা প্রতিরোধ ও মানুষের সেবায় দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছেন এসিল্যান্ড। তিনি জনগণের দ্বারে দ্বারে গিয়ে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করছেন। শিশু সন্তান রেখে কর্মস্থলে সাধারণ মানুষের জন্য তার এই যুদ্ধকে প্রশংসনীয় বলে দাবি করছেন স্থানীয়রা।

এলাকাবাসী জানান, এসিল্যান্ড মুনমুন জাহান লিজা করোনা প্রতিরোধে যে ভূমিকা রেখে চলেছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি অত্যন্ত দক্ষতা ও মানবিকতার সাথে এই করোনা মোকাবেলায় কাজ করছেন। এই করোনা সংকটের সময়ে যে সকল মুক্তিযোদ্ধা ইন্তেকাল করেছেন তাদের রাষ্ট্রীয় মর্যাদা দিতেও তিনি ছুটে গেছেন। করোনা ছাড়াও শিবপুরের টেক টিলা রক্ষা, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, বাল্য বিবাহ বন্ধ, ভেজাল খাদ্য নিরোধ, মাদক নির্মূল, ও ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইতিপূর্বে প্রশংসিত হয়েছেন।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঞা রাখিল বলেন, আমাদের এসিল্যান্ড মুনমুন জাহান লিজা বাসায় দুই শিশু সন্তান রেখে শিবপুরবাসীকে করোনা থেকে বাঁচাতে বিরামহীন কাজ করে চলেছেন। তার এই পরিশ্রম শিবপুরবাসীর নজর কেড়েছে।

এসিল্যান্ড মুনমুন জাহান লিজা বলেন, নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন স্যার এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবীর স্যারের নির্দেশনা ও তদারকিতে শিবপুরে করোনা মোকাবিলায় আমি কাজ করে যাচ্ছি। এখন ব্যক্তিগত সমস্যার চেয়ে জনস্বার্থ অনেক জরুরি।
করোনা পরিস্থিতিতে শিবপুরে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিগত ১ মাসে মোট ১৩৪টি মামলা দেয়া হয়েছে এবং ১ লাখ ৬৫ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান এসিল্যান্ড মুনমুন জাহান লিজা।
থবর- নরসিংদী টাইমস



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD