1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীতে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ২৫ পাঠক

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন –
রবিবার-১৯ এপ্রিল ২০২০: নরিসংদীর মাধবদীতে তিন মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধ ও ঘরে খাবার পৌঁছে দেয়ার দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা। রবিবার (১৯ এপ্রিল) বেলা পৌনে এগারোটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে গাছের গুড়ি ও তারের খাম্বা ফেলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন জজ ভূঞা গ্রুপের জেএস লিংক লিমিটেড নামের গার্মেন্টস শ্রমিকরা। এসময় গণ পরিবহন না থাকলেও রাস্তার দুই পাশে আটকা পড়ে বিভিন্ন পণ্যবাহী ট্রাক, প্রাইভেট কার ও রিকশা-ভ্যান। বেলা সোয়া বারোটার দিকে মাধবদী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। একইদিন সকালে নুরালাপুর ইউনিয়নে আলগী কান্দাপাড়া গ্রামে ‘হওতো কাজ দেন,নইলে খাবার দেন’এই স্লোগানে মাধবদীÑআড়াইহাজার আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয় শ্রমিকরা।

জজ ভূঞা গ্রুপের গার্মেন্টস শ্রমিকরা জানান, তারা প্রায় তিনশত শ্রমিকের গত তিনমাসের বেতন, ভাতা বকেয়া রয়েছে। এদের মধ্যে অনেকের আবার পাঁচ মাসেরও বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ এই পর্যন্ত কয়েকবার সময় দিয়েও নির্ধারিত দিনে শ্রমিকদেরকে বেতন না দিয়ে ফিরিয়ে দিয়েছে বলে তারা অভিযোগ করেন।
শ্রমিকরা আরো জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার আমাদের ঘর বন্দি থাকতে বলেছেন,মালিকদের বলেছে বেতন বোনাস পরিশোধ করে পাশে দাঁড়াতে। কিন্তু আজ আমরা বাড়ি ভাড়া পরিশোধ করতে পারছি না, অর্ধাহারে,অনাহারে চরম মানবেতর জীবনযাপন করছি কেউ কোন খবর নিচ্ছেন না। দুচোখ অন্ধকার হয়ে যাওয়ায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে বিক্ষোভ করতে বাধ্য হয়েছি।
জজ ভূঞা গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফায়জুর রহমান জুয়েল ভূঞার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়। তবে আগামী ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকদের সমুদয় বকেয়া বিল পরিশোধ করে দেয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছেন মালিকপক্ষের লোক।
এদিকে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট আলী হোসেন শিশির বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নরসিংদীর জেলা প্রশাসাক সৈয়দা ফারহানা কাউনাইন ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম সহ জেলার বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধিদের সমন্বয়ে করে নরসিংদী চেম্বারের পক্ষ থেকে শ্রমিকদের খাদ্য সামগ্রী বিতরণ করার সময় প্রতিটা মিল ও গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করতে মালিকদের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর বার্তা পৌঁছে দেয়া হয়েছে। ক্ষদ্র ব্যবসায়ীদের আয়ের উৎস হলো উৎপাদন, করোনা ভাইরাসে ব্যবসাবাণিজ্য স্থবির ও টেক্সটাইল মিলে উৎপাদন বন্ধ থাকা সত্বেও যার যার সামর্থ অনুযায়ী কর্মহীন পরিবারের পাশে দাঁড়ানোসহ প্রকৃতি শ্রমিকদেরকে সরকারের রেশন কার্ডের আওয়াতায় আনার জন্য জেলা প্রশাসক মহোদয় ও সম্মানিত জনপ্রতিনিধি এমপি, মেয়র, চেয়ারম্যানদের প্রতি আহ্বান জানান তিনি।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD