1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঝালকাঠিতে চারদিনব্যাপী ভূমি বিষয়ক প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২১ জুন, ২০২০
  • ১৮৬ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
রবিবার ২১ জুন ২০২০:
ঝালকাঠিতে ভূমি ব্যবস্থাপনা ও সেবায়  ইনফরমেশন টেকনোলোজির প্রয়োগ  শীর্ষক চারদিনব্যাপী প্রশিক্ষণ কোর্স সমাপ্তি হয়েছে।  রবিবার (২১ জুন) সামাজিক দূরত্ব মেনে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বরিশাল বিভাগের মূল এবং খুলনা বিভাগের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝালকাঠি সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলাম। উল্লেখ্য গত ১৮ জুন ২০২০ তারিখ ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

চারদিনব্যাপী প্রশিক্ষণে ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তির প্রয়োগ, ভূমি তথ্য সেবা ও কাঠামো, ই-মিউটেশন, ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিসের রেজিস্টার সংরক্ষণ ও হালনাগাদ করণ, নামজারি রিভিউ ও মিস মোকদ্দমা, ভূমি উন্নয়ন কর আদায় ও প্রতিবেদন প্রেরণ, রেন্ট সার্টিফিকেট মামলা, খাসজমি ও সায়রাত মহল ব্যাবস্থাপনা, এসএফ লিখন পদ্ধতি, উত্তরাধিকার সম্পর্কিত সংশ্লিষ্ট বিধি-বিধান প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করা হয়।

সমাপনী  অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,  ভূমি ব্যবস্থাপনায় ও ভূমি সেবায় ইনফরমেশন টেকনোলজি ব্যবহারের ফলে আগের চেয়ে জনদুর্ভোগ ও হয়রানি কমেছে। ভূমি মন্ত্রণালয় এবং ভূমি সংস্কার বোর্ড ভূমি সেবায় তথ্য প্রযুক্তির ব্যবহারকে এগিয়ে নিতে নিরলস কাজ করে যাচ্ছে। সেবাপ্রার্থীরা যাতে হয়রানির শিকার না হয় সেভাবে তিনি  ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পালনের আহবান  জানান। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি রিসোর্স পার্সন হিসেবেও তিনটি সেশন পরিচালনা করেন। উল্লেখ্য, ঝালকাঠি জেলার সর্বমোট  ২৭জন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, সার্টিফিকেট সহকারী, সার্ভেয়ার  অফিস সহকারী ও নামজারী সহকারীবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD