1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

পিরোজপুরে পাঁচদিনব্যপী ভূমি ব্যাবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৪ জুন, ২০২০
  • ১৭৯ পাঠক

নিজস্ব প্রতিবেদক।নরসিংদী প্রতিদিন-

বুধবার ২৩ জুন ২০২০:

পিরোজপুরে পাঁচদিনব্যপী ভূমি ব্যাবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ জুন ) স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রেখে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের মূল এবং খুলনা বিভাগের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিরোজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝুমুর বালা।

পাঁচদিনব্যাপী প্রশিক্ষণে ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তির প্রয়োগ, ভূমি তথ্য সেবা ও কাঠামো, ই-মিউটেশন, ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিসের রেজিস্টার সংরক্ষণ ও হালনাগাদ করণ, নামজারি রিভিউ ও মিস মোকদ্দমা, ভূমি উন্নয়ন কর আদায় ও প্রতিবেদন প্রেরণ, রেন্ট সার্টিফিকেট মামলা, খাসজমি ও সায়রাত মহল ব্যাবস্থাপনা, এসএফ লিখন পদ্ধতি, হিসাব সংরক্ষণ পদ্ধতি, উত্তরাধিকার সম্পর্কিত সংশ্লিষ্ট বিধি-বিধান প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করা হয়। সমাপনীতে প্রশিক্ষণার্থীদের মূল্যায়ন এবং পুরস্কৃত করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সেবার মান বৃদ্ধির জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। ভবিষ্যতেও এ ধরণের আয়োজন অব্যাহত থাকবে বলে তিনি জানান। এছাড়া সমাপনী অনুষ্ঠানের পূর্বে সকালে বিশেষ অতিথি ডিএলআরসি তরফদার মোঃ আক্তার জামীল
রিসোর্স পার্সন হিসেবে সেশন পরিচালনা করেন। উল্লেখ্য, পিরোজপুর জেলার সর্বমোট ৪০ জন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, সার্টিফিকেট সহকারী, সার্ভেয়ার, অফিস সহকারী ও নামজারী সহকারীবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। এছাড়া প্রশিক্ষণে কালেক্টরেটের সহকারী ও সিনিয়র সহকারী কমিশনারগণ উপস্থিত ছিলেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD