1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন চায় ভারত: জয়শংকর

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ১৭২ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
বুধবার,০৮ জুলাই ২০২০:
বেশ কয়েকবার চেষ্টা করেও মিয়ানমারে রোহিঙ্গা প্রত্যাবাসন ব্যর্থ হয়েছে। মূলত রোহিঙ্গা শরণার্থীদের তীব্র আপত্তির কারণেই বাংলাদেশের কয়েকটি প্রয়াস কার্যত ব্যর্থ হয়েছে। তবে এখন চেষ্টা করে যাচ্ছে বাংলাদেশ। এমন পরিস্থিতিতে এবার বাংলাদেশে পক্ষ দাঁড়ালো ভারত। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শংকরের দাবি, দ্রুত রোহিঙ্গাদের মিয়ানমারের প্রত্যাবাসনের পক্ষে ভারত।

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে একটি চিঠি লেখেন ড. এস. জয়শংকর। সেখানে তিনি রোহিঙ্গা প্রত্যাবাসনের ওপর জোর দেন। চিঠিতে জয়শংকর উল্লেখ্য করেন, বাংলাদেশ ও মিয়ানমারের প্রতিবেশী হিসেবে ভারত জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর মিয়ানমারে দ্রুত প্রত্যাবাসনের প্রয়োজনীয়তা অনুভব করে। বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের মিয়ানমারে দ্রুত, নিরাপদ ও টেকসই প্রত্যাবাসনেই সকলের মঙ্গল নিহিত।

চিঠিতে মিয়ানমারের রাখাইন প্রদেশ থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে বাংলাদেশ যে মানবিকতার পরিচয় দিয়েছে তার ভূয়সী প্রশংসা করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বাংলাদেশ সরকার ও জনগণের পাশে থাকার অঙ্গীকার পূণর্ব্যক্ত করেন ড. এস. জয়শংকর। তাছাড়া দু’দেশের উন্নয়নের ক্ষেত্রে পারস্পারিক অংশীদারিত্ব অব্যাহত থাকবে বলেও তিনি পত্রে উল্লেখ করেন।

জয়শংকর এমন সময় রোহিঙ্গা প্রত্যাবাসনে সমর্থন ব্যক্ত করলেন যখন প্রতিবেশী চীনের সঙ্গে তাদের চরম উত্তেজনা চলছে। রোহিঙ্গাদের মিয়ানমার থেকে বিতারিত করতে চীনের ইন্ধন আছে বলেও বিভিন্ন সময় অভিযোগ উঠেছে। রোহিঙ্গা সংকটে মিয়ানমার চীনের একচেটিয়ে সমর্থন পেয়ে আসছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD